চবিতে মারধরের ঘটনায় দুই ছাত্রলীগ কর্মী আটক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের এক পক্ষের এক কর্মীকে মারধরের ঘটনায় অন্যপক্ষের দুইজনকে আটক করছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 August 2019, 06:47 AM
Updated : 6 August 2019, 06:47 AM

আটক দুজন হলেন- নৃবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের দেলোয়ার হোসেন ও মুজিবুল হক। তারা ছাত্রলীগের শাটল ট্রেনের বগিভিত্তিক সংগঠন সিক্সটি নাইন গ্রুপের অনুসারী হিসেবে পরিচিত।

সোমবার রাতে ওই দুই ছাত্রলীগ কর্মীকে শাহজালাল হলের সামনে থেকে আটক করা হয় বলে হাটহাজারী থানার ওসি বেলাল উদ্দীন জাহাঙ্গীর জানান।

তিনি বলেন, “তাদের কাছে কোনো অস্ত্রশস্ত্র পাওয়া যায়নি।জিজ্ঞাসাবাদের জন্য তাদের আটক করা হয়েছে।”

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই গ্রুপ সিক্সটি নাইন ও বিজয়ের কর্মীদের মধ্যে রোববার কথা কাটাকাটি হয়। এর জের ধরে শাহজালাল হলের সামনে সিক্সটি নাইন এবং সোহরাওয়ার্দী হলের সামনে বিজয়ের কর্মীরা অবস্থান নেয়।

এ নিয়ে উত্তেজনার মধ্যে সোমবার বিকালে বিজয় গ্রুপের এক কর্মীকে মারধর করে সিক্সটি নাইনের অনুসারীরা। এরপর রাতে শাহজালাল হলের সামনে থেকে দুইজনকে আটক করে পুলিশ।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ক্যাম্পাসে যারা অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চাইবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনকে অনুরোধ জানানো হয়েছে।”

ক্যাম্পাসে সিক্সটি নাইন গ্রুপের কর্মীরা সিটি মেয়র আ জ ম নাছিরের অনুসারী এবং বিজয় গ্রুপ প্রয়াত মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী হিসেবে পরিচিত।