আমার অফিস সম্পূর্ণ দুর্নীতিমুক্ত: মেয়র নাছির

চট্টগ্রাম সিটি করপোরেশনকে ‘সম্পূর্ণ দুর্নীতিমুক্ত’ দাবি করেছেন সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 July 2019, 04:31 PM
Updated : 18 July 2019, 04:33 PM

বৃহস্পতিবার নগরীর টাইগার পাস এলাকায় চট্টগ্রাম সিটি করপোরেশনের (সিসিসি) অস্থায়ী কার্যালয়ের কনফারেন্স হলে তিনটি সড়ক উন্নয়ন প্রকল্পের ঠিকাদারদের সঙ্গে মত বিনিময় সভায় তিনি এ দাবি করেন।

তিন প্রকল্পের ঠিকাদারদের সাথে প্রায় চার ঘণ্টাব্যাপী ওই বৈঠকের বিষয়ে সিসিসি’র জনসংযোগ কর্মকর্তা রফিকুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে গণমাধ্যমকে জানানো হয়।

সভায় সিটি মেয়র আ জ ম নাছির ঠিকাদারদের কোনো ধরনের অনৈতিক কর্মকাণ্ডে জড়িত হয়ে দেশ ও জাতির ক্ষতি করা থেকে বিরত থাকার নির্দেশ দেন।

তিনি বলেন, “আমার অফিস সম্পূর্ণ দুর্নীতিমুক্ত। কেউ দুর্নীতি করে থাকলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। আপনারা আমাকে বলুন, আমার অফিসের ওমুক ঘুষের টাকা দাবি করেছে। আমি তাৎক্ষণিক তার বিরুদ্ধে  ব্যবস্থা নিতে কার্পণ্য করব না।”

বেশি লাভের আশায় একসঙ্গে একাধিক কাজ না নিয়ে নির্মাণ সামগ্রীর গুণগত মান অক্ষুণ্ন রাখতে ঠিকাদারদের পরামর্শ দেন মেয়র।

তিনি বলেন, “২৪ জুলাই আরকান রোড়ের উন্নয়ন কাজ শুরু হবে। এতে কাজের গুণগত মানের ক্ষেত্রে কোনো প্রকার আপস করবে না সিটি করপোরেশন।”

আরাকান সড়কের বহদ্দারহাট থেকে কালুরঘাট পর্যন্ত এলাকাকে ১২টি লটে ভাগ করে এ কাজ করা হবে। এডিপি’র অর্থায়নে প্রায় পাঁচ কিলোমিটার এই সড়কের জন্য ব্যয় ধরা হয়েছে ৭১ কোটি টাকা।

পাশাপাশি দুই কোটি ২৪ লাখ টাকা ব্যয়ে নগরীর বায়েজিদ বোস্তামি সড়ক ও ৪১ কোটি টাকা ব্যয়ে বিমানবন্দর সড়কের কাজ চলমান বলেও সভায় জানানো হয়।

সভায় উপস্থিত ছিলেন সিসিসি’র প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমদ, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, তত্বাবধায়ক প্রকৌশলী মনিরুল হুদা, কামরুল ইসলাম, আনোয়ার হোছাইন ও আবু সালেহ এবং ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।