ভ্রাম্যমাণ আদালতে জরিমানা দিয়ে অস্বীকার চবি ছাত্রলীগ সভাপতির

হেলমেট ও ড্রাইভিং লাইসেন্স ছাড়া মোটর সাইকেল চালানোর সময় বিআরটিএর ভ্রাম্যমাণ আদালতে ধরা খেয়ে ৫০০ টাকা জরিমানা গুণলেও তা অস্বীকার করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 July 2019, 04:17 PM
Updated : 18 July 2019, 04:17 PM

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণার পাঁচ দিনের মাথায় বৃহস্পতিবার নগরীর ওয়াসা মোড় এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এই জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী বিআরটিএ’র নির্বাহী হাকিম এস এম মনজুরুল হক ছাত্রলীগ নেতা রুবেলকে জরিমানা করার বিষয়টি নিশ্চিত করেন।

দবে রুবেল দাবি করছেন, তিনি ওই মোটর সাইকেলে ছিলেন না। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের অন্য এক নেতা তার পরিচয় ব্যবহার করেছেন।

দুপুরে ওয়াসার মোড়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী হাকিম মনজুরুল হক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ওই মোটর সাইকেলে তিনজন আরোহী ছিলেন। তাদের কারও মাথায় হেলমেট ছিল না। ড্রাইভিং লাইসেন্স না থাকায় এবং হেলমেট ছাড়া মোটর সাইকেল চালানোয় চালককে পাঁচশ টাকা জরিমানা করা হয়।”

“জরিমানার টাকা শোধ করার পর তিনি নিজের পরিচয় দেন। নিজেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নবগঠিত কমিটির সভাপতি বলে পরিচয় দিয়ে বলেন, তার নাম রেজাউল হক রুবেল।”

বিষয়টি নিয়ে জানতে চাইলে রেজাউল হক রুবেল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমি সেখানে ছিলাম না। আগের কমিটির উপ-সম্পাদক এনায়েত হোসেন হিমু মোটর সাইকেল চালাচ্ছিল।

“ভ্রাম্যমাণ আদালতের কাছে সে নিজেকে রেজাউল হক রুবেল বলে পরিচয় দেয়। বিষয়টি আমি পরে শুনেছি। হিমুর সাথে টেলিফোনে আমার কথা হয়েছে। কেউ যাতে আমার নাম ব্যবহার না করে সে বিষয়ে নেতাকর্মীদের আজই জানিয়ে দেব।”

তবে নির্বাহী হাকিম মনজুরুল বলছেন, তিনি রুবেলকেই জরিমানা করেছেন।

তিনি বলেন, “পরিচয় দেওয়ার পর নিশ্চিত হওয়ার জন্য আমি গুগলে সার্চ দিয়ে, ফেইসবুকে কমিটি সংক্রান্ত নিউজগুলো দেখি। সেখানে ছবি দেখে নিশ্চিত হই যে তিনি রেজাউল হক রুবেল।”

মনজুরুল এদিন ড্রাইভিং লাইসেন্স ছাড়া গাড়ি চালানোর অপরাধে বাস ও ট্রাকের দুই চালককে কারাদণ্ড দেন।

দণ্ডিত দুজন হলেন বাসচালক মো. সুমন (২৪) এবং ট্রাকচালক মো. রুবেল (২৬)।

এদের মধ্যে সুমন নোয়াখালী জেলা হাতিয়া উপজেলার চর আমানউল্যা গ্রামের বাসিন্দা। আর ট্রাকচালক রুবেল নগরীর বন্দর থানার চৌচালা এলাকার বাসিন্দা।

বাসচালক সুমনকে ২০ দিনের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। ট্রাকচালক রুবেলকে ২১ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

দিনের অভিযানে আটটি বিভিন্ন ধরণের যানবাহনকে মোট ১৮ হাজার সাতশ টাকা জরিমানা করা হয়।