শিক্ষকের গায়ে কেরোসিন ঢালার ঘটনায় গ্রেপ্তার ছাত্র রিমান্ডে

চট্টগ্রামের বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউএসটিসির এক শিক্ষকের গায়ে কেরোসিন ঢালার ঘটনায় গ্রেপ্তার ছাত্রকে দুই দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 July 2019, 07:03 AM
Updated : 4 July 2019, 07:11 AM

বুধবার চট্টগ্রামের মহানগর হাকিম আল ইমরান খানের আদালতে শুনানি শেষে গ্রেপ্তার শিক্ষার্থী মাহমুদুল হাসানের রিমান্ড মঞ্জুর করা হয়।

এ বিষয়ে চট্টগ্রাম মহানগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী সাহাবুদ্দিন আহমদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, পুলিশের পক্ষ থেকে পাঁচদিনের রিমান্ডের আবেদন করা হয়। আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

“শুনানিতে বলেছি- মা-বাবার পরই আমরা শিক্ষককে সম্মান করি। যে ছাত্র শিক্ষকের গায়ে কেরোসিন দিতে পারে তার কাছে কেউ নিরাপদ নয়। এছাড়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তো কেরোসিন থাকার কথা নয়। তাহলে পরিকল্পিতভাবে শিক্ষকের গায়ে কেরোসিন ঢালা হয়েছে।”

মঙ্গলবার দুপুরে চট্টগ্রামের বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে (ইউএসটিসি) একদল শিক্ষার্থীর হাতে লাঞ্ছিত হন শিক্ষক মাসুদ মাহমুদ। 

তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অবসর নেওয়ার পর ইউএসটিতে ইংরেজি বিভাগের উপদেষ্টা হিসেবে যোগ দেন বছর খানেক আগে।

মঙ্গলবার দুপুরে ক্যাম্পাসের ভেতরে এই শিক্ষককে লাঞ্ছিত করার পর ওই শিক্ষার্থীরাই তার পদত্যাগের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায়।

ওই ঘটনায় ইংরেজি বিভাগের স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থী মাহমুদুল হাসনকে পুলিশ মঙ্গলবার গ্রেপ্তার করে। গ্রেপ্তার মাহমুদুল শিক্ষকের গায়ে কেরোসিন ঢালার বিষয়টি স্বীকার করেছে। পরে বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রার বাদি হয়ে এ ঘটনায় মামলা করেন।

জড়িতদের শাস্তি দাবি চবি শিক্ষক সমিতির

এদিকে এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষক সমিতি।

বুধবার সমিতির সভাপতি মো. জাকির হোসেন এবং সাধারণ সম্পাদক অঞ্জন কুমার চৌধুরী স্বাক্ষরিত এক বিবৃতিতে এ দাবি জাননো হয়।

বিবৃতিতে সমিতির নেতারা অপরাধীদের বিরুদ্ধে বিধি অনুযায়ী ব্যবস্থা নিতে ওই বেসরকারি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।