চট্টগ্রামে সোহেল তাজের ভাগ্নেকে অপহরণের অভিযোগ

চট্টগ্রাম মহানগরের পাঁচলাইশ এলাকা থেকে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজের ভাগ্নেকে অপহরণ করা হয়েছে বলে অভিযোগ করেছে তার পরিবারের সদস্যরা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 June 2019, 09:23 AM
Updated : 16 June 2019, 11:06 AM

২৮ বছর বয়সী সৈয়দ ইফতেখার আলম সৌরভ ঢাকায় ইনডিপেন্ডেন্ট ইউনিভাসির্টিতে সোশাল স্টাডিজে পড়ছেন। তার পরিবার চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ আবাসিক এলাকায় থাকে।

গত ৯ জুন নগরীর পাঁচলাইশ থানাধীন আফমি প্লাজার সামনে থেকে কে বা কারা তাকে তুলে নিয়ে গেছে বলে সৌরভের পরিবারের পক্ষ থেকে পাঁচলাইশ থানায় জানানো হয়। পরদিন তার বাবা সৈয়দ ইদরিস আলম থানায় সাধারণ ডায়রি (জিডি) করেন।

পাঁচলাইশ থানার ওসি আবুল কাশেম ভূইয়া বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “গত ৯ জুন সন্ধ্যার দিকে আফমি প্লাজার সামনে গেলে সৌরভকে কে বা কারা নিয়ে। চাকরি দেওয়ার কথা বলে সিভি জমা দেওয়ার জন্য তাকে ওই জায়গায় আসতে বলা হয়েছে বলে জিডিতে উল্লেখ করা হয়েছে।

“তাকে উদ্ধারে তদন্ত চলছে। সুনির্দিষ্টভাবে কিছু তথ্য পেয়েছি। সব ধরণের সম্ভাবনাকে কাজে লাগিয়ে আমরা কাজ করে যাচ্ছি। দ্রুত উদ্ধার করতে সক্ষম হব বলে আমরা আশা করছি।”

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজ গতকাল নিজের ফেইসবুক পেইজে লেখেন, “আমার মামাতো বোনের ছেলে (ভাগিনা) সৈয়দ ইফতেখার আলম প্রকাশ সৌরভকে গত ৯ জুন চট্টগ্রাম মেডিকেল কলেজের সামনে থেকে অপহরণ করা হয়েছে।

“যারা এ ঘটনা ঘটিয়েছে তাদের অনুরোধ করছি সৌরভকে ফিরিয়ে দিতে তাদের পরিবারের কাছে। অন্যথায় আপনাদের পরিচয় জনসম্মুখে প্রকাশ করা হবে। ঘটনার আড়ালে কারা আছেন তা আমরা জানি।’’

এ বিষয়ে জানতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের পক্ষ থেকে যোগাযোগ করা হলে সোহেল তাজ বলেন, যে নম্বর থেকে সৌরভকে ফোন দিয়ে ডেকে নেওয়া হয়েছিল তা ‘একটি বাহিনীর অফিসারের নম্বর’ বলে তিনি পুলিশের কাছে তথ্য পেয়েছেন।

“তার পরিবার শঙ্কিত, গুম করে ফেলা হতে পারে কি না- তা নিয়ে।... সৌরভকে জীবিত ফিরে পাওয়াই তার পরিবারের একমাত্র চাওয়া। তাকে উদ্ধারে তার পরিবার মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।”

সৌরভের পরিবার সোমবার দুপুরে ঢাকা রিপোর্টাস ইউনিটিতে সংবাদ সম্মেলন করবে জানিয়ে সোহেল তাজ বলেন, তিনিও সেখানে থাকবেন।