‘কিরিচ বাবুলের’ ছেলেদের ধরে পুলিশ বলছে ‘ছিনতাইকারী’

চট্টগ্রামে পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী দিদারুল হক কাজেমী ওরফে ‘কিরিচ বাবুল’র দুই ছেলেকে গ্রেপ্তারের পর পুলিশ বলছে, তারা ছিনতাইয়ে জড়িত।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2019, 06:41 PM
Updated : 25 May 2019, 06:47 PM

শনিবার সন্ধ্যায় চট্টগ্রাম মহানগর পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ বিষয়ে জানানোর আগে শুক্রবার রাতে তাদের গ্রেপ্তার করা হয়।

এই দুজন হলেন- রাকিবুল হক কাজেমী ওরফে রুবেল (২৪) এবং আছিবুল হক কাজেমী ওরফে হাসান (২০)।

তারা নগরীর বাকলিয়া থানার মাস্টারপুল এলাকার কাজেম আলী মাস্টার বাড়ির দিদারুল হক কাজেমীর ছেলে।

বাকলিয়া থানার নবাব খাঁ কলোনির নয়া রাস্তা খালের পুল সংলগ্ন পাকা রাস্তা থেকে দুটি ধারাল ছোরাসহ তাদের গ্রেপ্তার করা হয় বলে পুলিশের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে বলা হয়, “বর্তমানে পুলিশের তৎপরতার কারণে প্রধান সড়কগুলোতে ছিনতাই করতে না পেরে অলিগলির নির্জন স্থান বেছে নেয় তারা। সুযোগ বুঝে পথচারী অথবা রিকশা যাত্রীর কাছ থেকে ছোরার ভয় দেখিয়ে টাকা-পয়সা, মোবাইল সেট ও দামি জিনিসপত্র ছিনিয়ে নিত তারা।

“নগরীর বিভিন্ন এলাকায় বাসা ভাড়া নেওয়ার কথা বলে টাকা-পয়সা, মোবাইল সেট এবং দামী জিনিসপত্র চুরি করত।”

তাদের বাবা দিদারুল হক কাজেমী ওরফে ‘কিরিচ বাবুল’কে গত বছরের ডিসেম্বরে গ্রেপ্তার করে পুলিশ। তার বিরুদ্ধে হত্যা, চাঁদাবাজি, অপহরণসহ ২৫টির বেশি মামলা আছে। বাবুল নগর পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী।

বাবুলের বিরুদ্ধে মাস্টারপুল এলাকায় মুক্তিযোদ্ধা পরিবারকে হুমকি দেওয়া, জমি দখল, দক্ষিণ-পশ্চিম বাকলিয়া উচ্চ বিদ্যালয়ের মাঠ দখলসহ মাস্টারপুল ও প্রকাশ্যে বন্দুক উঁচিয়ে গুলি করাসহ বিভিন্ন অভিযোগ আছে।

আশপাশের এলাকায় বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িয়ে অতীতেও বিভিন্ন সময় আলোচনায় আসেন কিরিচ বাবুল ও তার পরিবারের সদস্যরা।