চট্টগ্রামে দুই নারী ছিনতাইকারী গ্রেপ্তার

তারা চট্টগ্রামে আসেন আদালতে হাজিরা দিতে কিংবা কারাগারে স্বজনদের সঙ্গে দেখা করতে, যাওয়ার পথে আবারও ছিনতাই করে চট্টগ্রাম ছাড়েন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 April 2019, 02:59 PM
Updated : 23 April 2019, 02:59 PM

মঙ্গলবার চট্টগ্রামের এক নারী সাংবাদিকের গলার চেইন ছিনিয়ে নেওয়ার পর দুই নারীকে গ্রেপ্তার করে পুলিশ জানিয়েছে এ তথ্য।

গ্রেপ্তার নারী ছিনতাইকারীরা হলেন রুবিনা (২৮) ও জান্নাত আক্তার (২০)। তাদের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার নাসির নগরে।

ছিনতাইয়ের শিকার দৈনিক পূর্বকোণের সাংবাদিক মরিয়ম জাহান মুন্নী জানান, সকালে এক নম্বর রুটের বাসে করে লালদিঘী পাড় আসার সময় এই ছিনতাইয়ের ঘটনা ঘটে।

তিনি বলেন, “দুই মহিলা আন্দরকিল্লা এলাকা থেকে বাসে উঠে। তাদের সাথে ছোট একটি শিশুও ছিল। বাসে পাশে বসার পর থেকেই দুইজন আমার সাথে ধাক্কাধাক্কি করতে থাকে।

“লালদিঘী পাড় এলাকায় বাস থেকে নামার সময় রুবিনা আমার গলার চেইন ছিনিয়ে নিয়ে সটকে পড়ার চেষ্টা করলে তাকে জাপটে ধরি। পরে রাস্তায় থাকা লোকজন ও পুলিশ এসে দুজনকে আটক করে থানায় নিয়ে যায়।”

কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, গত ১৮ মার্চ এক টমটমযাত্রী নারীর কাছ থেকে চেইন ছিনতাইয়ের সময় এরা আরও দুই সহযোগীসহ গ্রেপ্তার হয়েছিলেন।

তিনি বলেন, “চট্টগ্রামে নারী ছিনতাইকারীদের একটি চক্র আছে। যাদের সবার বাড়ি নাসিরনগর এলাকায়। চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে তারা যাত্রী বেশে মহিলাদের কাছ থেকে ছিনতাই করে।  

“তারা আদালতে হাজিরা দিতে কিংবা কারাগারে স্বজনদের সাথে সাক্ষাত করতে চট্টগ্রামে আসে। যাওয়ার পথে আবার ছিনতাই করে চলে যায়।”

গ্রেপ্তার রুবিনা সাংবাদিকদের জানান, গত মার্চ মাসে গ্রেপ্তারের পর ১০দিন কারাগারে থেকে জামিনে ছাড়া পান। ওই কারণে তাকে বিভিন্ন সময়ে আদালতে হাজিরা দিতে চট্টগ্রামে আসতে হয়।