সোহেল হত্যামামলার সব আসামিকে দ্রুত গ্রেপ্তারের দাবি

চট্টগ্রামের মহিউদ্দিন সোহেল হত্যা মামলার সব আসামিকে দ্রুত গ্রেপ্তারের দাবি জানিয়েছে তার পরিবার।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 April 2019, 02:55 PM
Updated : 10 April 2019, 02:55 PM

বুধবার বিকালে চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন থেকে এ দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে সোহেলের বাবা আবদুল বারিক, মা ফিরোজা বেগম, স্ত্রী নিগার সুলতানা, দুই ছেলে ফাইয়াজ তাজওয়ার মাসরিফ ও মাহাথির, বোন রাজিয়া সুলতানা এবং ভগ্নিপতি রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

গত ৭ জানুয়ারি পাহাড়তলী রেলওয়ে বাজারে পিটুনিতে নিহত হন সাবেক ছাত্রলীগ নেতা এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সাবেক সহ সম্পাদক সোহেল।

সোহেলের চাঁদাবাজিতে অতিষ্ঠ হয়ে বাজারের ব্যবসায়ীরা তাকে পিটিয়ে মারে বলে তখন পুলিশ ও স্থানীয়রা জানিয়েছিল। তবে সোহেলের পরিবারের দাবি, চাঁদাবাজির মিথ্যা অভিযোগ তুলে তাকে হত্যা করা হয়।

সংবাদ সম্মেলনে সোহেলের ভাই ও হত্যামামলার বাদী শাকিরুল ইসলাম শিশির বলেন, “আমার ভাই হত্যার তিন মাস পেরিয়ে গেছে। এই তিন মাসে মামলার ১৯ জন আসামি গ্রেপ্তার হয়েছে।

“কিন্তু আমরা অবাক বিস্ময়ে লক্ষ্য করলাম এক নম্বর আসামি (কাউন্সিলর সাবের আহমেদ) গ্রেপ্তার হয়নি। জানতে পেরেছি, এখন তিনি উচ্চ আদালত থেকে জামিন নিয়ে ফেলেছেন।”

তিনি বলেন, “করিৎকর্মা পুলিশ বাহিনী তাকে গ্রেপ্তার করতে ব্যর্থ হয়েছে- এটা আমরা বিশ্বাস করতে চাই না। পুলিশের ডিসি, এসি, ওসির প্রতি কৃতজ্ঞতা জানানোর পাশাপাশি আবেদন করছি মামলাটি দ্রুত বিচারের আওতায় আনা হোক।”

শিশির বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মামলার প্রধান আসামি সাবের আহম্মদ ও ওসমান খান, শওকত ইসলাম রাজু এবং রিদোয়ান ফারুক এই চারজনের জামিন আদেশ হয়েছে বলে শুনেছেন তারা।

সংবাদ সম্মেলনে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক শওকত বাঙালি, সাবেক ছাত্রনেতা মো. সাজ্জাত হোসেন, নির্মূল কমিটি জেলা নেতা শাহাদাত নবী খোকা, সহ-সাংগঠনিক সম্পাদক অসিত বরণ বিশ্বাস, দীপু বড়ুয়া উপস্থিত ছিলেন।