চন্দনাইশে কেন্দ্র দখলের চেষ্টা, পুলিশ গুলিবিদ্ধ

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় একটি ভোটকেন্দ্র দখলের চেষ্টার সময় আওয়ামী লীগের প্রার্থীর সমর্থকদের সঙ্গে পুলিশের গোলাগুলির মধ্যে এক কনস্টেবল গুরুতর আহত হয়েছেন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2019, 06:27 AM
Updated : 24 March 2019, 01:34 PM

রোববার সকাল সাড়ে ৯টার দিকে চন্দনাইশ উপজেলা সদরের পূর্ব চন্দনাইশ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ পুলিশ কন্সটেবল ফরহাদ হোসেনকে (২২) প্রথমে মেডিকেল কলেজ হাসপাতালে এবং পরে উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টারে করে ঢাকায় জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটে পাঠানো হয়।

রোববার সকাল ৮টায় কটিয়াদীসহ দেশের ১১৭টি উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপের ভোটগ্রহণ শুরু হয়।

ঘণ্টা দেড়েক পর একদল লোক চন্দনাইশ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা করলে পুলিশ বাধা দেয়।

প্রত্যক্ষদর্শীরা বলেন, পুলিশ প্রথমে ফাঁকা গুলি ছোড়ে। পরে দখলে আসা লোকজনের সঙ্গে পুলিশের গোলাগুলি শুরু হয়। একপর্যায়ে হামলাকারীরা পিছু হটে যায়। গোলযোগের কারণে ওই কেন্দ্রে প্রায় আধাঘণ্টা ভোটগ্রহণ বন্ধ থাকে।

চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) আফরুজুল হক টুটুল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “পুলিশের বাধা পেয়ে তারা মারমুখী হয়ে উঠে। তবে তারা কেন্দ্র দখল করতে পারেনি।… তাদের গুলিতে আমাদের একজন কন্সটেবল গুলিবিদ্ধ হয়।”

চন্দনাইশের ওসি কেশব চক্রবর্তী জানান, যারা কেন্দ্র দখলের চেষ্টা করেছে, তারা চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী একেএম নাজিম উদ্দীনের সমর্থক। তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় ছিলেন এলডিপি ছেড়ে আওয়ামী লীগে যোগ দেওয়া সর্বশেষ উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরী।

গোলযোগের সময় শাহ আলম নামে পুলিশের একজন এসআই ইটের আঘাতে আহত হন। তিনিসহ আহত চার পুলিশ সদস্যকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

আর নিম্নাঙ্গে গুলিবিদ্ধ চট্টগ্রাম জেলা পুলিশ লাইনসের কন্সটেবল ফরহাদের শিরা ক্ষতিগ্রস্ত হয়েছে জানিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “তার চিকিৎসায় ভাস্কুলার সার্জন প্রয়োজন। তাই হৃদরোগ ইন্সটিটিউটে পাঠানো হয়েছে।”

এদিকে কেন্দ্রে পুলিশের ওপর হামলাকারীদের ধরতে চন্দনাইশে অভিযান চলছে। এ ঘটনায় মামলা করারও প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন ওসি কেশব চক্রবর্তী।