কাজের গতি বাড়াতে সিডিএকে তাগিদ পূর্তমন্ত্রীর

চট্টগ্রামে চলমান উন্নয়ন কর্মকাণ্ডের গতি বাড়ানোর তাগিদ দিয়েছেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Feb 2019, 10:58 AM
Updated : 16 Feb 2019, 10:58 AM

মন্ত্রি হিসেবে দায়িত্ব নেওয়ার প্রথম চট্টগ্রাম সফরে এসে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) কর্মকর্তা ও বোর্ড সদস্যদের মতবিনিময় সভায় এ তাগিদ দেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী রাজধানীর চেয়েও বেশি ফান্ড চট্টগ্রামের জন্য বরাদ্দ দিয়েছেন। এতে বোঝা যায়, চট্টগ্রামের প্রতি প্রধানমন্ত্রীর ভালোবাসা কত।

“চট্টগ্রামের বিভিন্ন কাজের আমার কিছু ধারণা আছে। সেই জায়গায় আমি আরও প্রত্যাশা করি, কাজের গতি বাড়াতে হবে। কাজের গতি বাড়াতে গিয়ে যদি কোনো প্রতিকূলতা থাকে, আমাদের মন্ত্রণালয়ের পক্ষ থেকে সকল প্রকার সহযোগিতা আপনাদের দেওয়া হবে।”

উন্নয়ন কাজের জন্য জনগণের যাতে ভোগান্তি না হয় সেদিকেও খেয়াল রাখার ইঙ্গিত দিয়ে রেজাউল করিম বলেন, “কোনো অজুহাতে উন্নয়ন প্রকল্প থমকে থাকবে, গতি স্তিমিত হয়ে যাবে আর চট্টগ্রামের মানুষ ভোগান্তির শিকার হবে, আর অপরাধটা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার বা তার কাঁধে যাবে- এটা কোনোভাবেই কাম্য নয়।”

মন্ত্রীর বক্তব্যের আগে কয়েকজন বোর্ড সদস্য সিডিএসহ অন্যান্য প্রতিষ্ঠানের মধ্যে কাজের সমন্বয় রাখার কথা বলেন।

সে প্রসঙ্গ টেনে পূর্তমন্ত্রী বলেন, প্রতিটি প্রতিষ্ঠানের নিজস্ব কাজের পরিসর নির্ধারণ করা আছে। সিটি করপোরেশ, সিডিএ, মন্ত্রনালয় এলজিইডি, সড়ক ও জনপথ কী করবে- প্রত্যেকের কাজের পরিসর নির্ধারণ করে দেয়া হয়েছে। যার যার গণ্ডির ভেতর থেকে কাজ করতে হবে।

চট্টগ্রামের উন্নয়ন কাজ করতে কিছু প্রতিকূলতা আছে মন্তব্য করে রেজাউল করিম বলেন, “কাজে কিছু কিছু প্রতিকূলতা আছে। (সিডিএ) চেয়ারম্যান আমাকে বলেছেন, আমি নিজেও লক্ষ্য করেছি।”

সেনাবাহিনীর অধীনে চলমান বিভিন্ন প্রকল্প তরান্বিত করার জন্য তাগিদ দেওয়া হয়েছে বলেও জানান মন্ত্রী।

সিডিএ চেয়ারম্যান চট্টগ্রামের জলাবদ্ধতা নিরসন প্রকল্পসহ বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের তথ্য সভায় তুলে ধরেন।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব শহীদ উল্লা খন্দকার, সিডিএর বোর্ড সদস্য হাসান মুরাদ বিপ্লব, জসীম উদ্দিন শাহ ও আশিক ইমরান।