চট্টগ্রামে ‘মানবিক মেলা’

চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক পূর্বকোণের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে ব্যতিক্রমধর্মী মানবিক মেলা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Feb 2019, 08:09 AM
Updated : 16 Feb 2019, 08:09 AM

শুক্রবার নগরীর নাসিরাবাদ সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে দিনব্যাপী এ মেলার আয়োজন করা হয়।

মেলায় ৫০টি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান ও সমাজসেবা অধিদপ্তর অংশ নেয়।

পূর্বকোণে ‘পরিবর্তনের কারিগর’ শিরোনামে ধারাবাহিক প্রতিবেদন প্রকাশিত হয়। যেসব স্বেচ্ছাসেবী সংগঠন বিভিন্ন মানবিক উদ্যোগের জন্য ওই প্রতিবেদনে ঠাঁই পেয়েছে, তাদের নিয়েই এই মেলার আয়োজন করা হয়।

মেলা উদ্বোধন করে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেন, চট্টগ্রামে ছড়িয়ে ছিটিয়ে থাকা বিভিন্ন ব্যক্তি ও সংগঠন মানবিক কাজ করে যাচ্ছেন। কিন্তু তাদের কাজগুলো জনসন্মুখে আসার সুযোগ ছিল না।

“দৈনিক পূর্বকোণ তাদের এক ছাতার নিচে এনে মিলনমেলা করেছে। তারা এর মধ্য দিয়ে অনুপ্রাণিত হবেন। দর্শনার্থীরা তাদের দেখে মানবিক কাজে উদ্বুদ্ধ হবেন।”

মেলা উপলক্ষে নগরীর জমিয়তুল ফালাহ মসজিদ মোড় থেকে সাইকেল শোভাযাত্রারও আয়োজন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে দৈনিক পূর্বকোণ সম্পাদক ডা. ম রমিজউদ্দিন চৌধুরী বিত্তবানদের প্রতি আহবান জানিয়ে বলেন, “এই মেলায় এসে আপনারা দেখুন, সমাজের বিভিন্ন স্তরে অসংখ্য সামাজিক সংগঠন সমাজের জন্য কাজ করছে। আপনারা তাদের পাশে দাঁড়ান। সহযোগিতা করে সমাজ পরিবর্তন এবং সমাজের কল্যাণে অংশীদার হওয়ার সুযোগ নিন।”

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দৈনিক পূর্বকোণ এর পরিচালনা সম্পাদক, প্রকাশক ও পূর্বকোণ গ্রুপের চেয়ারম্যান জসিম উদ্দিন চৌধুরী। অংশগ্রহণকারীদের পক্ষে বক্তব্য রাখেন কর আপিল ট্রাইব্যুনালের কমিশনার বাদল সৈয়দ।

মেলায় বিকালে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক  ইফতেখার উদ্দিন চৌধুরী, বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটর উপাচার্য অধ্যাপক সরোজ কান্তি সিংহ হাজারী এবং আইআইইউসিসি’র অধ্যাপক কে এম গোলাম মহিউদ্দিন।

উপস্থিত ছিলেন পূর্বকোণের পরিচালক জাসির চৌধুরী, শুলকবহর ওয়ার্ড কাউন্সিলর মো. মোরশেদ আলম, দৈনিক পূর্বকোণ এর চীফ রিপোর্টার নওশের আলী খান, সিনিয়র সাব এডিটর মোরশেদ আলম প্রমুখ।