চবিতে পাওয়া ‘বোমসদৃশ’ বস্তুটি আসলে বেগুন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদ পাওয়া ‘বোমসদৃশ’ বস্তুটি পরীক্ষা নিরীক্ষা করে পুলিশ জানিয়েছে, সেটি আসলে একটি বেগুন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Feb 2019, 08:57 AM
Updated : 15 Feb 2019, 08:57 AM

মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের বোমা নিষ্ক্রীয়কারী দলের প্রধান রাজেশ বড়ুয়া শুক্রবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “একটি বেগুনে দুটি তার ও কালো টেপ মুড়িয়ে বোমার মত সাজিয়ে ফেলে রাখা হয়েছিল।”

বৃহস্পতিবার রাতে আইন অনুষদ ভবনের ডিন কার্যালয়ের পাশে টেপ মোড়ানো ওই বস্তুটি দেখে বোমা ভেবে কর্তৃপক্ষকে খবর দেন অনুষদের নিরাপত্তাকর্মীরা।

রাতে প্রক্টরিয়াল বডির কাছ থেকে খবর পেয়ে পুলিশ গিয়ে পুরো এলাকটি ঘিরে রাখে। পরে হাটহাজারি থানা থেকে খবর দেওয়া হলে কাউন্টার টেরোরিজম ইউনিটের বোমা নিষ্ক্রীয়কারী দল সেটি ‘নিষ্ক্রিয়’ করতে ক্যাম্পাসে যায়।

রাজেশ বড়ুয়া বলেন, “শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক সৃষ্টি করতে বেগুনটি বোমার মত সাজিয়ে ওখানে ফেলে রাখা হয়েছিল বলে আমাদের মনে হয়েছে।”

এর আগে বুধবার সীতাকুণ্ডের ভোলাগিরা এলাকার একটি গলি থেকে একটি পরিত্যক্ত বোমা উদ্ধার করে সেটি নিস্ক্রিয় করে কাউন্টার টেরোরিজম ইউনিট।

রাজেশ বড়ুয়া জানান, সীতাকুণ্ডে পাওয়া বস্তুটি বোমাই ছিল। মোটা কাগজের পাইপের ভেতরে দুইপাশে বারুদ, সাউন্ড ডিভাইস, ব্যাটারি, সার্কিট ও লাইট ছিল।

“মানুষকে জখম করার মত কোনো ধাতব পদার্থ না থাকলেও সেটি বিস্ফোরিত হলে আতঙ্ক সৃষ্টি করার মতো বস্তু ছিল বোমাটিতে।”