খালেদার মুক্তির দাবিতে বিএনপির সমাবেশ

খালেদা জিয়ার মুক্তির দাবিতে চট্টগ্রামে প্রতিবাদ সমাবেশ করেছে বিএনপি, যা ছিল একাদশ নির্বাচনের পর নগরীতে দলটির প্রথম কর্মসূচি।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2019, 03:02 PM
Updated : 9 Feb 2019, 03:02 PM

শনিবার বিকালে নগরীর নাসিমন ভবনের দলীয় কার্যালয় প্রাঙ্গণে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে এই সমাবেশ আয়োজন করা হয়।

সমাবেশে বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক হারুন উর রশিদ বলেন, সরকার বেগম খালেদা জিয়াকে ভয় পায় বলেই প্রতিহিংসার বিচারে তাকে জেলে বন্দি করে রেখেছে। বেগম খালেদা জিয়া আর বাংলাদেশের গণতন্ত্র সমার্থক।

“দেশের হারানো গণতন্ত্রকে ফিরে পেতে হলে বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। উনার মুক্তির জন্য আমাদের ঐক্যবদ্ধভাবে সাহস নিয়ে আবার ঘুরে দাঁড়াতে হবে।”

৩০ ডিসেম্বরের নির্বাচন বিষয়ে হারুন উর রশিদ বলেন, “২৯ তারিখ রাতেই ভোট শেষ হয়েছিল। দিনের ভোটকে আওয়ামী লীগ ভয় পায়। মানুষের ভোটাধিকারের বিরুদ্ধে অবস্থান নিয়ে যে প্রহসনের নির্বাচন করা হল, তা নির্বাচনী ব্যবস্থার বিশ্বাসযোগ্যতাকে ধ্বংস করে দিয়েছে।”

সভাপতির বক্তব্যে নগর বিএনপির সহ-সভাপতি এম এ আজিজ বলেন, “অনেকে বলেন বিএনপির নেতাকর্মীরা হতাশ। আসলে তারা হতাশ নয়, মনক্ষুন্ন ও ক্ষুব্ধ। দেশের জনগণ একদিন রাজনৈতিকভাবে এই প্রহসনের নির্বাচনের জবাব দেবে।”

নগর বিএনপির যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন লিপুর পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন নগর কমিটির সহ-সাধারণ সম্পাদক শাহেদ বক্স, জিএম আইয়ুব খান, আইন বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম চৌধুরী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক এস এম সরওয়ার আলম, তথ্য ও গবেষণা সম্পাদক হামিদ হোসেন, সহ-দপ্তর সম্পাদক ইদ্রিস আলী প্রমুখ।

সমাবেশ থেকে বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরী, যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরী এবং নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করসহ গ্রেপ্তার নেতাকর্মীদের মুক্তির দাবি জানানো হয়।