চবিতে ছাত্রলীগের দুই পক্ষে সংঘর্ষ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে দুজন আহত হয়েছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2019, 06:43 PM
Updated : 5 Feb 2019, 06:43 PM

মঙ্গলবার রাত সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট এলাকায় শাটল ট্রেনের বগিভিত্তিক দুই গ্রুপ ‘চুজ ফ্রেন্ডস উইথ কেয়ার’ (সিএফসি) ও ‘সিক্সটি নাইন’ এর কর্মীরা এ সংঘর্ষে জড়ান বলে শিক্ষার্থীরা জানিয়েছে।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর নিয়াজ মোর্শেদ রিপন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এক শিক্ষার্থীকে মারধরের জেরে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এতে দুই শিক্ষার্থী আহত হয়েছে।”

আহতরা হলেন- রাজনীতি বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের আমিনুল ইসলাম এবং একই শিক্ষাবর্ষের আইন বিভাগের শিক্ষার্থী ইয়াসিন আরাফাত।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা জানান, পূর্ব ঘটনার জেরে সন্ধ্যা ৭টার দিকে ষোলশহর রেলস্টেশনে সিক্সটি নাইন গ্রুপের কর্মীরা সিএফসির কর্মীদের মারধর করেন। 

মারধরের খরব ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে সিক্সটি নাইন গ্রুপের নেতাকর্মীরা গিয়ে শাহজালাল হলে এবং সিএফসি গ্রুপের অনুসারীরা আমানত হলে অবস্থান নিলে ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

এরপর রাত সাড়ে ৯টায় শাটল ট্রেন ক্যাম্পাসে পৌঁছালে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও ইট ছোড়াছুড়ি শুরু হয়। তখনই ইটের আঘাতে দুইজন আহত হয়।

বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে কর্তব্যরত চিকিৎক আতাউর গণি পারভেজ বিডিনিউজ টোয়ান্টিফোর ডটকমকে জানান, ইটের আঘাতে দুজনের মাথা ফেটে যায়। তাদের আঘাতস্থল সেলাই করে হলে পাঠিয়ে দেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সহ-সভাপতি ও সিএফসি গ্রুপের নেতা রেজাউল হক রুবেল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বিনা উষ্কানিতে সিক্সটি নাইনের জুনিয়ররা আমাদের জুনিয়রদের মারধর করে। আমরা তাদের সহ্য করে যাচ্ছি।”

অন্যদিকে সিক্সটি নাইন  গ্রুপের নেতা ও ছাত্রলীগের বিলুপ্ত কমিটির উপ-গ্রন্থনা বিষয়ক সম্পাদক ইকবাল টিপু বলেন, “ষোলশহর স্টেশনে তারা আমাদের জুনিয়রদের মারধর করেছে। আমরা সিনিয়ররা বসে বিষয়টি মীমাংসার চেষ্টা করছি।”

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. আক্তারুজ্জামান বিডিনিউজ টোয়ান্টিফোর ডটকমকে বলেন, “ষোলশহর রেল স্টেশনর  দুই পক্ষের ঝামেলাকে কেন্দ্র করে দুই হলের সামনে  উত্তেজনা বিরাজ করলে  পুলিশ মোতায়েন করা হয়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।”

ক্যাম্পাসে সিএফসি গ্রুপ প্রয়াত সিটি মেয়র এবিএম মহিউদ্দিন এবং সিক্সটি নাইন সিটি মেয়র আ জ ম নাসিরের অনুসারী হিসেবে পরিচিত।