চট্টগ্রামে আরেক কেন্দ্র সচিবকে অব্যাহতি

এসএসসি পরীক্ষা নিতে ‘অদক্ষতার’ পরিচয় দেওয়ায় এক কেন্দ্র সচিবকে অব্যাহতি দিয়েছে চট্টগ্রাম শিক্ষা বোর্ড।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2019, 02:47 PM
Updated : 5 Feb 2019, 02:47 PM

এর আগে ভুল প্রশ্নপত্র সরবরাহ করায় চট্টগ্রাম শিক্ষা বোর্ড আটজন কেন্দ্র সচিবকে অব্যাহতি দিয়েছিল।

মঙ্গলবার হাটহাজারী উপজেলার কাটিরহাট উচ্চ বিদ্যালয় কেন্দ্রের সচিব ও স্কুলের প্রধান শিক্ষক মকচুদ আহমেদকে অব্যাহতি দেওয়ার আদেশ হয়।

তার স্থলাভিষিক্ত করা হয়েছে ফরহাদাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবুল আলমকে।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাহাবুব হাসান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “শিক্ষা বোর্ডের নির্দেশনা লঙ্ঘন করে কেন্দ্রটিতে পরীক্ষা গ্রহণ করা হয়েছে এবং সংগঠিত ঘটনা বোর্ডকে যথাসময়ে অবহিত করা হয়নি।”

মঙ্গলবার সকালে ইংরেজি প্রথম পত্রের পরীক্ষা চলাকালীন কাটিরহাট উচ্চ বিদ্যালয় কেন্দ্রটিতে মোবাইল ফোনে প্রশ্নপত্রের ছবি তুলে বাইরে পাঠানোর চেষ্টা করেছিলেন এক পরীক্ষার্থী। ওই পরীক্ষার্থীকে হাতেনাতে ধরে তাকে বহিস্কার করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন।  

একই কক্ষ থেকে আরও ছয় পরীক্ষার্থীর কাছ থেকে মোবাইল ফোন সেট পাওয়া যাওয়ায় তাদের কাছ থেকে ৩০ মিনিট করে সময় কেটে নেওয়া হয়। এছাড়াও তিন হল পরিদর্শককেও বহিস্কার করা হয়।  

পরীক্ষা নিয়ন্ত্রক মাহাবুব বলেন, “ওই কেন্দ্রে বহিস্কারসহ সংগঠিত বিভিন্ন ঘটনার কোন তথ্য আমাদের কেন্দ্র সচিব কিংবা ইউএনও’র পক্ষ থেকে কিছু জানানো হয়নি। বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত তথ্যের ভিত্তিতে আমরা কেন্দ্র সচিবের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি।”

এদিকে ইউএনও রুহুল আমিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমার দায়িত্ব অনুযায়ী আমি বিষয়টি জেলা প্রশাসনকে জানিয়েছে এবং শিক্ষা বোর্ডে সেটির অনুলিপি ই-মেইল করেছি।”