চট্টগ্রাম মেডিকেলের চিকিৎসকের আত্মহত্যা

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের এক চিকিৎসক আত্মহত্যা করেছেন বলে জানিয়েছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Jan 2019, 07:46 AM
Updated : 1 Feb 2019, 07:26 AM

মোস্তফা মোরশেদ আকাশ (৩২) নামের ওই চিকিৎসক চট্টগ্রাম মেডিকেলের ১৩ নম্বর ওয়ার্ডে কর্মরত ছিলেন। তিনি চন্দনাইশ উপজেলার বাংলাবাজার বরকল এলাকার আবদুস সবুরের ছেলে।

চট্টগ্রাম শহরে আকাশ থাকতেন চান্দগাঁও আবাসিক এলাকার ২ নম্বর সড়কের একটি বাড়িতে। আত্মহত্যার আগে ফেইসবুকে তিনি লিখেছেন, স্ত্রীর ‘প্রতারণার কারণে’ তার এ সিদ্ধান্ত।

মেডিকেল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বৃহস্পতিবার সকাল সোয়া ৬টার দিকে ডা. আকাশকে হাসপাতালে নিয়ে আসেন তার ভাই। পরে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

“পরিবারের সদস্যরা বলছেন, স্ত্রীর সঙ্গে মনোমালিন্য থেকে তিনি আত্মহত্যা করেছেন। জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসকের ধারণা, ইনজেকশনের মাধ্যমে তিনি নিজের শিরায় বিষ প্রয়োগ করেছেন।”

চান্দগাঁও থানার ওসি আবুল বশর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আকাশের স্ত্রী বিয়ের পর যুক্তরাষ্ট্রে চলে গিয়েছিলেন। সম্প্রতি তিনি দেশে ফেরেন।

বৃহস্পতিবার ভোর ৫টার দিকে ফেইসবুকে দুটি পোস্টে স্ত্রীর বিরুদ্ধে অভিযোগ করে গেছেন এই চিকিৎসক।  

তিনি লিখেছেন, “আমাদের দেশে তো ভালবাসায় চিটিং এর শাস্তি নেই। তাই আমিই বিচার করলাম, আর আমি চির শান্তির পথ বেছে নিলাম।”

এদিকে কাউন্টার টেররিজম ইউনিটের একটি দল আকাশের স্ত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।

ইউনিটের উপকমিশনার মো. শহীদুল্লাহ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, নগরীর নন্দনকানন এলাকায় এক স্বজনের বাসা থেকে আকাশের স্ত্রীকে আটক করা হয়।

চট্টগ্রাম নগর পুলিশ সাংবাদিকদের জানিয়েছে, এই চিকিৎসকের মৃত্যুসহ সার্বিক বিষয়ে যা জানা গেছে, তা জানাতে শুক্রবার সকাল ১১টায় সংবাদ সম্মেলন করবে তারা।