শীতকালীন জাতীয় স্কুল ও মাদ্রাসা ক্রীড়া প্রতিযোগিতা চট্টগ্রামে

জাতীয় স্কুল ও মাদ্রাসা শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার ৪৮তম আসর বসছে এবার চট্টগ্রামে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2019, 01:29 PM
Updated : 21 Jan 2019, 01:29 PM

এমএ আজিজ স্টেডিয়ামে মঙ্গলবার এ প্রতিযোগিতার উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী দীপু মনি।  

সোমবার নগরীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে ৪৮তম শীতকালীন জাতীয় স্কুল ও মাদ্রাসা ক্রীড়া প্রতিযোগিতার বিভিন্ন দিক তুলে ধরেন চট্টগ্রাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যান শাহেদা ইসলাম।

তিনি জানান, উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোহরাব হোসাইন, করিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর।

এছাড়াও বিভিন্ন শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার, জেলা প্রশাসকও উপস্থিত থাকবেন উদ্বোধনী অনুষ্ঠানে।

শীতকালীন এই প্রতিযোগিতার ৪৮তম আসরে ৩৫টি ইভেন্টে অ্যাথলেটিক্স, হকি, ক্রিকেট, বাস্কেটবল, ভলিবল, ব্যাডমিন্টন, টেবিল টেনিস ইভেন্টে মোট ৮০৮ জন ছাত্রছাত্রী অংশ নেবেন।

গত ২ জানুয়ারি সারা দেশে উপজেলা, জেলা, উপ-অঞ্চল, অঞ্চল পর্যায়ে এই প্রতিযোগিতা শুরু হয়।

জাতীয় পর্যায়ে চট্টগ্রাম, কুমিল্লা ও সিলেট অঞ্চলের শিক্ষার্থীরা ‘বকুল অঞ্চল’, বরিশাল, খুলনা বিভাগের শিক্ষার্থীরা ‘গোলাপ অঞ্চল’, ঢাকা ও ময়মনসিং বিভাগের শিক্ষার্থীরা ‘পদ্ম অঞ্চল’ ও রাজশাহী, রংপুর বিভাগের শিক্ষার্থীরা ‘চাঁপা অঞ্চলের’ হয়ে অংশ নিচ্ছেন।

এম এ আজিজ স্টেডিয়ামের প্রশিক্ষণ মাঠে ভলিবল, জিমনেসিয়ামে ব্যাডমিন্টন, সেন্ট প্লাসিডস হাই স্কুল মাঠে বাস্কেটবল, ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ মাঠে ক্রিকেট ও দামপাড়া পুলিশ লাইন্স মাঠে অ্যাথলেটিক্স প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

২৬ জানুয়ারি চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

সমাপনী অনুষ্ঠানে মেয়র ছাড়াও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালাম, জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম, চট্টগ্রাম জেলার পুলিশ সুপার নূরে আলম মিনা বিশেষ অতিথি থাকবেন।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সচিব শওকত আলম, পরীক্ষা নিয়ন্ত্রক মাহাবুব হাসান।