বিপিএলের চট্টগ্রাম পর্ব ঘিরে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা

বিপিএলের ষষ্ঠ আসরের চট্টগ্রাম পর্বে দর্শক ও খেলোয়াড়দের জন্য নেওয়া হচ্ছে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Jan 2019, 03:48 PM
Updated : 17 Jan 2019, 03:49 PM

নিরাপত্তার জন্য আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর পাঁচ হাজার সদস্য নিয়োজিত থাকবে বলে বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) কনফারেন্স হলে নিরাপত্তা সমন্বয় সভা শেষে হয়।

বিপিএলের সাতটি দল আগামী ২৫ থকে ৩০ জানুয়ারি চট্টগ্রামে ১০টি ম্যাচ খেলবে। এছাড়া আগামী ৪ থেকে ১৯ ফেব্রুয়ারি ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল চট্টগ্রামে খেলবে।

সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান বলেন, “ওই দুটি টুর্নামেন্টে নিরাপত্তার জন্য সকল সংস্থা মিলে একটি নিরাপত্তা সমন্বয় সভা করেছি। নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্য দিয়ে কীভাবে তা সম্পন্ন করতে পারি এজন্য করণীয় বিষয়ে আলোচনা করেছি।

“সিএমপি এবং অন্যান্য সংস্থা এ সকল ইভেন্ট পরিচালনা করে অনেক অভিজ্ঞতা অর্জন করেছে। আশা করি, এবারও সফলভাবে পরিচালনা করতে পারব।”

মোট পাঁচ স্তরের নিরাপত্তা বলয় থাকবে জানিয়ে তিনি বলেন, “আমাদের সিটি স্পেশাল ব্রাঞ্চ, গোয়েন্দা দল, সোয়াট ও বোম ডিসপোজাল ইউনিট থাকবে। পাশাপাশি বিমান বাহিনীর দল স্ট্যান্ড বাই থাকবে। সব মিলে প্রায় পাঁচ হাজার ফোর্স থাকবে।”

খেলোয়াড়দের বিমানবন্দর থেকে হোটেল, হোটেল থেকে স্টেডিয়ামে নিয়ে আসা এবং খেলার দিন স্টেডিয়ামের নিরাপত্তা কীভাবে দেওয়া যায়, তা নিয়ে সভায় বিশদ আলোচনা হয় বলে জানান সিএমপি কমিশনার।

খেলার মাঠে দর্শকদের সব ধরনের নিরাপত্তা নির্দেশনা মেনে চলার আহ্বান জানান সিএমপি কমিশনার মাহাবুবর রহমান।

নিরাপত্তা সমন্বয় সভায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি), ওয়াসা, সিটি করপোরেশন, পিডিবি, টিঅ্যান্ডটি, বিভাগীয় কমিশনার, সেনাবাহিনী, বিমান বাহিনী, পুলিশ, র‌্যাব ও গোয়েন্দা সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এছাড়াও সিএমপির অতিরিক্ত কমিশনার কুসুম দেওয়ান ও আমেনা বেগমসহ ঊর্ধ্বতন কর্মকর্তারাও ছিলেন এই সভায়।