চোরাই অটোরিকশা, নিবন্ধনের ভুয়া কাগজপত্রসহ গ্রেপ্তার ৫

চট্টগ্রামে চোরাই অটোরিকশা ও নিবন্ধনের ভুয়া কাগজপত্রসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ; উদ্ধার করা হয়েছে ১২টি চোরাই অটোরিকশা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2019, 10:33 AM
Updated : 15 Jan 2019, 10:33 AM

নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। চক্রটি জালিয়াতির মাধ্যমে ভুয়া নম্বর প্লেইট ব্যবহার করে রাস্তায় অটোরিকশা নামাতেন বলে পুলিশের দাবি। 

গ্রেপ্তাররা হলেন- গোলাম আকবর (৫০), আনোয়ার হোসেন (৩৮), সজীব সিকদার (৪৮), সিহাবুর রহমান ওরফে মিঠু (৪২) ও কামাল হোসেন (৪৩)।

গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার (দক্ষিণ) জাহাঙ্গীর আলম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমাদের কাছে তথ্য ছিল একই নম্বর প্লেইটের বেশকিছু অটোরিকশা নগরীতে চলাচল করছে। সে তথ্য নিয়ে আমরা বেশ কিছুদিন ধরে কাজ করে আসছি।

“অভিযানের প্রথমদিকে আমবাগান, খুলশীসহ কয়েকটি এলাকা থেকে তিনটি নম্বরের মোট ছয়টি অটোরিকশা আটক করি। পরে তাদের নিয়ে অভিযানে পুরো চক্রটির সন্ধান পাওয়া যায় এবং আরও ছয়টি অটোরিকশা আটক করা হয়।”

গ্রেপ্তার পাঁচজন ছাড়াও চক্রটিতে আরও কয়েকজন আছে বলে জানান তিনি। 

গোয়েন্দা কর্মকর্তা জাহাঙ্গীর বলেন, গোলাম আকবর অন্যদের মাধ্যমে বিভিন্ন স্থান থেকে চোরাই ও নিবন্ধনবিহীন অটোরিকশা সংগ্রহ করে। পরে সেগুলোর জন্য মিঠুর মাধ্যমে বিআরটিএর বাতিল করা অটোরিকশার নম্বর সংগ্রহ করে।

“নম্বর সংগ্রহ করে তা কাগজপত্র তৈরি করে। পরে চেসিস, ইঞ্জিন নম্বর পাল্টে অটোরিকশাগুলো রাস্তায় নামানো হয়।”