সোহেল হত্যামামলায় আরও ৪ জন গ্রেপ্তার

চট্টগ্রামে সাবেক আওয়ামী লীগ নেতা মহিউদ্দিন সোহেলের মৃত্যুর ঘটনায় করা হত্যামামলায় আরও চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Jan 2019, 03:29 PM
Updated : 10 Jan 2019, 03:29 PM

বৃহস্পতিবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত পাহাড়তলী ও সরাইপাড়াসহ আশেপাশের এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে ডবলমুরিং থানার ওসি একেএম মহিউদ্দিন সেলিম জানিয়েছেন।

তারা হলেন- আজাদ (২৯), মামুন (২৩), মোবারক হোসেন (২২) ও সাহাবুদ্দিন (৩৫)। এদের মধ্যে সাহাবুদ্দিন ছাড়া অন্য তিনজনই নিহত সোহেলের ভাইয়ের করা হত্যামামলার আসামি।

এর মধ্যে আজাদ পাহাড়তলী রেলওয়ে বাজারের দোকান কর্মচারী এবং পাহাড়তলী মাদ্রাসা রোড এলাকার বাসিন্দা। একই এলাকার বাসিন্দা মামুন বাজারের মুরগি দোকানের কর্মচারী। সরাইপাড়ার বাসিন্দা মোবারক হোসেন বাজারের দোকান কর্মচারী। সাহাবুদ্দিন পাহাড়তলী বাজারে ভ্যানগাড়িতে করে বিরানী বিক্রি করেন।

ওসি সেলিম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “চারজনকে আদালতে হাজির করে রিমান্ডে চাওয়া হবে।”

এই মামলায় এর আগে গ্রেপ্তার ওসমান খানকে পাঁচ দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ।

বুধবার সন্ধ্যায় গ্রেপ্তার হন জাতীয় পার্টির নগর কমিটির যুগ্ম আহ্বায়ক ও পাহাড়তলী রেলওয়ে বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সদস্য ওসমান খান।

সোমবার সকালে পাহাড়তলী রেলওয়ে বাজারের ব্যবসায়ীরা ‘চাঁদাবাজি’তে অতিষ্ঠ হয়ে ‘গণপিটুনি’ দিয়ে মহিউদ্দিন সোহেলকে মেরে ফেলে বলে পুলিশ ও ব্যবসায়ীরা জানিয়েছিল।

মঙ্গলবার সংবাদ সম্মেলন করে মহিউদ্দিন সোহেলের পরিবার দাবি করে, এটা পরিকল্পিত হত্যাকাণ্ডে।

এরপর সোহেলের ভাই শাকিরুল ইসলাম শিশির বাদী হয়ে হত্যা, অগ্নিসংযোগ ও লুটপাটের অভিযোগে ২৭ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও দেড়শ জনকে আসামি করে থানায় মামলা করেন।

ওই মামলায় স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর সাবের আহম্মেদ ও জাতীয় পার্টির নেতা ওসমান খানকে প্রধান আসামি করা হয়।