মহিউদ্দিন সোহেল হত্যা মামলায় রিমান্ডে ওসমান

সাবেক আওয়ামী লীগ নেতা মহিউদ্দিন সোহেল হত্যায় গ্রেপ্তার পাহাড়তলীর ব্যবসায়ী জাতীয় পার্টির নেতা ওসমান খানকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমান্ডে নেওয়ার অনুমতি পেয়েছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Jan 2019, 12:32 PM
Updated : 10 Jan 2019, 12:32 PM

বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর হাকিম সরওয়ার জাহান শুনানি শেষে রিমান্ড আবেদন মঞ্জুর করেন।

চট্টগ্রাম আদালত পুলিশের সহকারী কমিশনার কাজী শাহাবুদ্দিন আহমেদ জানান, ওসমান খানকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন করেছিল পুলিশ।

বিচারক শুনানি শেষে পাঁচদিনের অনুমতি দিয়েছেন।

পাহাড়তলী বাজারে ‘পিটুনিতে’ মহিউদ্দিন সোহেলকে হত্যার ঘটনায় মহানগর জাতীয় পার্টির যুগ্ম আহ্বায়ক ও পাহাড়তলী বাজার ব্যবসায়ী সমিতির আহ্বায়ক কমিটির সদস্য ওসমান খানকে বুধবার পুলিশ গ্রেপ্তার করে।

‘চাঁদাবাজিতে অতিষ্ঠ’ হয়ে সোমবার সকালে রেলওয়ে বাজারের ব্যবসায়ীদের ‘পিটুনিতে’ সোহেল নিহত হন বলে পুলিশ সেদিন জানিয়েছিল। ওই দিন সোহেলের শরীরে ধারালো অস্ত্রের আঘাতের বিষয়টিও জানিয়েছিল পুলিশ।

নিহত মহিউদ্দিন সোহেলের পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়, পরিকল্পিতভাবে তাকে খুন করা হয়েছে।

এ ঘটনায় মঙ্গলবার গভীর রাতে সোহেলের ভাই ডবলমুরিং থানায় স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ও রেলওয়ে বাজার ব্যবসায়ী সমিতির আহ্বায়ক সাবের আহম্মেদ ও জাতীয় পার্টির নেতা ওসমান খানসহ ২৭ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা করেন।

সোহেল আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক। এর আগে তিনি ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির উপ-শিক্ষা ও পাঠ্যক্রম বিষয়ক সম্পাদক ছিলেন।

চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে সোহেল পরিচিত ছিলেন।