গণপিটুনি: হত্যা মামলা করেছে সোহেলের পরিবার

পাহাড়তলীতে গণপিটুনিতে সাবেক আওয়ামী লীগ নেতা মহিউদ্দিন সোহেলের মৃত্যুর ঘটনায় তার পরিবারের পক্ষ থেকে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Jan 2019, 08:39 AM
Updated : 9 Jan 2019, 08:40 AM

মঙ্গলবার রাতে ডবলমুরিংথানায় মামলাটি দায়ের করেন সোহেলের ভাই শাকিরুল ইসলাম শিশির।

মামলায় প্রধান আসামি করাহয়েছে ১২ নম্বর সরাইপাড়া ওয়ার্ডের কাউন্সিলর পাহাড়তলি রেলওয়ে বাজার ব্যবসায়ীসমিতির আহ্বায়ক সাবের আহম্মেদ এবং জাতীয় পার্টির নেতা ব্যবসায়ী সমিতির সদস্য ওসমানখানকে।

আসামি হিসেবে আরও ২৭জনের নাম উল্লেখ করা হয়েছে মামলায়। এছাড়া অজ্ঞাত আসামি করা হয়েছে দেড়শজনকে।

ডবলমুরিং থানার ওসিএকেএম মহিউদ্দিন সেলিম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, হত্যা, অগ্নিসংযোগ ওলুটপাটের অভিযোগে মহিউদ্দিন সোহেলের ভাই এই মামলা করেছেন।

এর আগে মঙ্গলবার বিকেলেচট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে নিহত সোহেলের পরিবার দাবি করে এলাকারমাদক ব্যবসায় বাধা দেওয়ায় পরিকল্পিতভাবে এই হত্যাকাণ্ড ঘটানো হয়েছে।

পাহাড়তলী বাজারের মাদকআখড়া ভেঙে দেওয়ায় স্থানীয় কাউন্সিলর সাবের আহম্মেদ ও জাতীয় পার্টির নেতা ওসমান খাননিহত সোহেলের ওপর ক্ষিপ্ত ছিলেন বলে তার পরিবারের দাবি।

গত সোমবার সকালে পাহাড়তলীরেলওয়ে বাজারের ব্যবসায়ীরা ‘চাঁদাবাজিতে অতিষ্ট’ হয়ে ‘গণপিটুনি’ দিয়ে মহিউদ্দিনসোহেলকে হত্যা করা হয় বলে পুলিশ জানিয়েছিল। ওই দিন সোহেলের শরীরে ধারালো অস্ত্রেরআঘাতের বিষয়টিও জানিয়েছিল পুলিশ।

তবে বাজারে আসা পণ্যবাহীট্রাক ও ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা দাবির বিষয়ে সোমবার ব্যবসায়ীদের কয়েকজন অভিযোগকরলেও সোহেলের চাঁদাবাজির বিষয়ে ‘জানতেন না’ বলে দাবি করেছেন সাবের আহম্মেদ ওওসমান খান।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক