বিএসসি’র দোয়া নিয়ে একসঙ্গে প্রচারে নওফেল

চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল ইসলাম বিএসসির ‘দোয়া’ নিয়ে তাকে সঙ্গে করে প্রচারে নেমেছেন নৌকার প্রার্থী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Dec 2018, 01:22 PM
Updated : 13 Dec 2018, 01:22 PM

বৃহস্পতিবার সকালে খুলশী এলাকায় সদ্য সাবেক প্রবাসী কল্যাণ ও কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসির বাসায় যান চট্টগ্রাম-৯ (কোতোয়ালি-বাকলিয়া) আসনের প্রার্থী নওফেল। তিনি নুরুল ইসলাম বিএসসি ও তার স্ত্রীকে সালাম করেন।

নওফেলকে দোয়া করে নুরুল ইসলাম বিএসসি বলেন, “তুমি আমার ছেলের মতো। তোমার জন্য অবশ্যই কাজ করব। বাকলিয়া এলাকায় আমি অনেক কাজ করেছি। বাকলিয়ার ভোট যাতে নৌকায় আসে, সেজন্য সর্বশক্তি দিয়ে কাজ করে যাব।”

এরপর নুরুল ইসলাম বিএসসিকে সঙ্গে নিয়ে নগরীর মিসকিন শাহ মাজার এলাকায় আসেন নওফেল। সেখান থেকেই শুরু করেন তার তৃতীয় দিনের প্রচারণা।

এখানে নুরুল ইসলাম বিএসসি বলেন, “নওফেল আপনাদের প্রিয়জন মহিউদ্দিন চৌধুরীর সন্তান। তার প্রতীক নৌকা। নৌকার জয় হলে দেশের ও চট্টগ্রাম উন্নয়ন অব্যাহত থাকবে।”

এসময় স্বাধীনতাবিরোধীদের বর্জনেরও আহ্বান জানান তিনি।

সেখানে নওফেল বলেন, কোতোয়ালি-বাকলিয়া-চকবাজারের ভোটাররা গত পাঁচ বছর নৌকা পায়নি। এতে তাদের মনে অনেক দুঃখ ছিল। এবার এখানে নৌকা দিয়ে তৃণমূলের মানুষের ত্যাগকে মূল্যায়ন করেছেন প্রধানমন্ত্রী।

চট্টগ্রাম-৯ আসন থেকে ২০০৮ সালের নির্বাচনে বিজয়ী হয়ে সাংসদ হয়েছিলেন নুরুল ইসলাম বিএসসি।

২০১৪ এর নির্বাচনে মনোনয়ন চাইলেও এই আসনে জাতীয় পার্টির নেতা জিয়াউদ্দিন বাবলুকে মনোনয়ন দেওয়া হয়। পরে নুরুল ইসলাম বিএসসিকে টেকনোক্র্যাট মন্ত্রী করা হয়।

চট্টগ্রাম নগর আওয়ামী লীগে নওফেলের বাবা এ বি এম মহিউদ্দিন চৌধুরীর সঙ্গে নুরুল ইসলাম বিএসসি বিরোধ ছিল আলোচিত।

বুধবার মন্ত্রী পদে ইস্তফা দিয়ে রাতেই চট্টগ্রাম ফেরেন বিএসসি। বৃহস্পতিবার সকালেই তাকে সঙ্গে নিয়ে নির্বাচনী প্রচারণার মাঠে নামলেন মহিউদ্দিন পুত্র নওফেল।

বৃহস্পতিবার সকালের প্রচারণায় নওফেলের সঙ্গে ছিলেন চট্টগ্রাম-৯ আসনের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান নগর আওয়ামী লীগ সহ-সভাপতি ইব্রাহিম হোসেন চৌধুরী, নগর কমিটির সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, সম্পাদকমন্ডলীর সদস্য চন্দন ধর, কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু, সাবেক ছাত্রলীগ নেতা আরশেদুল আলম বাচ্চু, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ সভাপতি মাহমুদুল করিম ও মহসিন কলেজ ছাত্রলীগ নেতা মায়মুন উদ্দিন মামুন।