‘ভিশন ৭১’ নিয়ে ভোটের মাঠে সিপিবি

ভোটের প্রচার শুরুর দ্বিতীয় দিনে গণসংযোগে নেমেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবি।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Dec 2018, 04:30 PM
Updated : 11 Dec 2018, 04:30 PM

মঙ্গলবার ঢাকার পাশাপাশি চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে বন্দর নগরীতে প্রচারাভিযান শুরু হয়।

চট্টগ্রাম-৯ (কোতোয়ালী) আসন থেকে বাম গণতান্ত্রিক জোট মনোনীত সিপিবি প্রার্থী মৃণাল চৌধুরী এসময় উপস্থিত ছিলেন।

তিনি বলেন, “মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে বাম গণতান্ত্রিক জোটের সিপিবির প্রার্থী হিসেবে চট্টগ্রাম-৯ আসনে আমি প্রার্থী হয়েছি। মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে গড়ে তুলতে আমরা ঐক্যবদ্ধ।”

ডিসেম্বরের গোড়াতেই ‘ভিশন মুক্তিযুদ্ধ-৭১’ শিরোনামে ৩০টি দফা ও ১৫১টি উপ-দফাসহ ইশতেহারে নিজেদের  নির্বাচনী ওয়াদা ঘোষণা করে সিপিবি।

প্রচারণায় ইশতেহারে গুরুত্ব দিয়ে মৃণাল চৌধুরী বলেন, “আমাদের ভিশন-মুক্তিযুদ্ধ ৭১। আমরা দেশের ৯৯ ভাগ মানুষ, অথচ মাত্র এক ভাগ মানুষ আমাদের শোষণ-শাসন করছে। রুটি-রুজি অধিকারের জন্য এ অন্যায় রুখতে হবে।”

পরে নেতাকর্মীদের নিয়ে নগরীর হাজারি গলি, লালদীঘি, আন্দরকিল্লা, মোমিন রোড, চেরাগী পাহাড়, জামাল খান এলাকায় গণসংযোগ করেন কাস্তে প্রতীকের এই প্রার্থী।

গণসংযোগকালে উপস্থিত ছিলেন সিপিবি চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক অশোক সাহা, সিপিবির সম্পাদকমণ্ডলীর সদস্য অধ্যাপক উত্তম চৌধুরী, রেখা চৌধুরী, প্রকাশ ঘোষ, যুব ইউনিয়ন চট্টগ্রাম জেলা সভাপতি রিপায়ন বড়ুয়া, ছাত্র ইউনিয়ননেতা নাহিদ আল মোস্তফা, আতিক রিয়াদ প্রমুখ।

বাম জোটের শরিক দলগুলো থেকে অন্যান্য প্রার্থীরাও প্রচারণার দৌড়ে যোগ দিয়েছেন এদিন।

চট্টগ্রাম-১০ (ডবলমুরিং) আসনে বাম গণতান্ত্রিক জোটের প্রার্থী বাসদের মো. মহিন উদ্দিন মই মার্কায় ভোট চেয়ে প্রচারণা চালান।

একই আসনে লড়বেন গণসংহতি আন্দোলনের হাসান মারুফ রুমি। তিনি বাম জোটের বিপ্লবী ওর্য়াকার্স পার্টির কোদাল প্রতীক নিয়ে ওই এলাকায় গণসংযোগ করেন।

এছাড়া চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) আসনে নির্বাচনী প্রচারণা চালান বাসদ (মার্কসবাদী) প্রার্থী অপু দাশগুপ্ত। তিনিও বিপ্লবী ওর্য়াকার্স পার্টির কোদাল প্রতীকে নির্বাচন করছেন।