ট্রাকচালকের সিটের নিচে ১৬ হাজার ইয়াবা

চট্টগ্রামে বিশেষ কৌশলে পাচারের সময় ১৬ হাজার ইয়াবাসহ একটি ট্রাক আটক করেছে গোয়েন্দা পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2018, 03:09 PM
Updated : 5 Dec 2018, 03:09 PM

বুধবার নগরীর কোতোয়ালি থানার ফিরিঙ্গী বাজার বিআইডব্লিউটিসি অফিস এলাকা থেকে ট্রাকটি আটক করে এক রোহিঙ্গা যুবকসহ দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার দুজন হলেন- ট্রাকচালক আব্দুস সালাম (৪২) ও তার সহকারী মো. জুবায়ের হোসেন (২০)।

জুবায়ের কুতুপালং শরণার্থী শিবিরের বাসিন্দা রোহিঙ্গা বলে জানিয়েছেন নগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার (দক্ষিণ) জাহাঙ্গীর আলম।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “গ্রেপ্তার হওয়ারা পেশাদার মাদক ব্যবসায়ী। তারা চট্টগ্রামে মালামাল আনা নেওয়ার আড়ালে কক্সবাজার থেকে ইয়াবা নিয়ে চট্টগ্রামসহ বিভিন্ন স্থানে সরবরাহ করেন।”

গোয়েন্দা কর্মকর্তা জাহাঙ্গীর জানান, ট্রাকটি টেকনাফ থেকে আচার নিয়ে খাতুনগঞ্জে এসেছিল। সেখানে মালামাল আনলোড করে ফিরিঙ্গী বাজারের দিকে আসে।

“আমাদের কাছে সংবাদ ছিল, একটি ট্রাকটিতে করে ইয়াবা পাচার করা হয়। ওই সংবাদের ভিত্তিতে আমরা ট্রাকটিতে নজরদারি করি এবং ফিরিঙ্গি বাজার এলাকা থেকে সেটি আটক করা হয়। চালক ও সহকারীকে জিজ্ঞাসাবাদে তারা ইয়াবা থাকার কথা স্বীকার করেন।”

গোয়েন্দা কর্মকর্তা জাহাঙ্গীর জানান, ট্রাকের চালকের বসার অংশটি আলগা করার পর সেখানে বিশেষ কৌশলে একটি কুঠুরি তৈরি করা হয়েছিল। সেটিতে করে তারা ইয়াবা নিয়ে আসেন। মালামাল আনা-নেওয়ার আড়ালে ট্রাকটি মাদক পাচারের কাজেও ব্যবহারের জন্য সেটি বিশেষভাবে তৈরি করা হয়েছিল।

ওই কুঠুরী থেকে ১৬ হাজার ইয়াবা উদ্ধার করা হয় বলে জানান তিনি।