স্বেচ্ছাসেবক দিবস উপলক্ষে কারিতাসের ২ দিনের কর্মশালা

আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস উপলক্ষে চট্টগ্রামে বেসরকারি উন্নয়ন সংস্থা কারিতাসের আয়োজনে শুরু হয়েছে দুই দিনব্যাপী কর্মশালা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2018, 02:52 PM
Updated : 29 Nov 2018, 02:53 PM

বৃহস্পতিবার কারিতাস চট্টগ্রামের আঞ্চলিক কার্যালয়ে ‘আমরাই গড়ব স্থিতিশীল সমাজ’ স্লোগান নিয়ে প্রাকৃতিক ও মনুষ্য সৃষ্ট দুর্যোগে মানবিক সহায়তা প্রদানে স্বেচ্ছাসেবকদের সচেতন এবং দক্ষ করতে এই কর্মশালার আয়োজন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে কারিতাস চট্টগ্রাম অঞ্চলের আঞ্চলিক পরিচালক জেমস গোমেজ বলেন, “সেবক হিসেবে যুবকদের দায়িত্ব বাড়াতে হবে। দেশের জনশক্তির এক তৃতীয়াংশ যুবক, এদেরকে শক্তিতে পরিণত করতে হবে।

“তথ্যই শক্তি এবং তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে যুবকরা দেশকে আরও সুন্দর করতে কাজ করবে। দেশের প্রয়োজনে যুবকরা সংগঠিত হয়ে যে কোনো দুর্যোগ মোকাবেলা করবে।”

কারিতাস চট্টগ্রাম অঞ্চলে কর্মসূচি কর্মকর্তা মোহাম্মদ এমদাদুল ইসলামের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উন্নয়ন সংস্থা ইলমার প্রধান নির্বাহী এবং মানবাধিকার কর্মী জেসমিন সুলতানা পারু, ওয়ার্ড কাউন্সিলর ফারজানা পারভীন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিভেন্স নন্দনকানন কার্যালয়ের সিনিয়র স্টেশন অফিসার মো. আব্দুল মান্নান, জেলা যুব উন্নয়ন কার্যালয় কোতয়ালী থানা ইউনিটের কর্মকর্তা মো. জাহান উদ্দিন, ইয়োগা থেরাপিস্ট নাহিদ নুসরাত প্রমুখ।

১৯৮৫ সালে জাতিসংঘ সাধারণ পরিষদে অনুমতি পাওয়া আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস প্রতি বছর ৫ ডিসেম্বর পালন করা হয়ে থাকে।