একই আসনের মনোনয়নপত্র নিলেন বিএনপির মীর নাছির ও তার ছেলে

বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন এবং তার ছেলে ব্যারিস্টার মীর হেলাল উদ্দিন জাতীয় নির্বাচনে চট্টগ্রামের হাটহাজারী আসনে ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2018, 03:43 PM
Updated : 18 Nov 2018, 06:33 PM

রোববার চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে বাবা-ছেলের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়। দুজনই বিএনপির পক্ষে চট্টগ্রাম-৫ (হাটহাজারী) আসন থেকে মনোনয়নপত্র নিয়েছেন বলে চট্টগ্রাম জেলা নির্বাচন কার্যালয় কর্মকর্তারা জানিয়েছেন।

চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক সভাপতি ও চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র মীর নাছির বর্তমানে দলটির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান। আর ছেলে মীর হেলাল দলটির কেন্দ্রীয় কমিটির সদস্য।

বাবা-ছেলে দুজনই বিএনপির মনোনয়ন প্রত্যাশী হলেও দল যাকে মনোনয়ন দেবে তার পক্ষেই সবাই কাজ করবেন বলে দলের কয়েকজন নেতা জানিয়েছেন। 

মীর মোহাম্মদ নাছির উদ্দিন (ফাইল ছবি)

মীর মোহাম্মদ হেলাল উদ্দিন

এ বিষয়ে মীর মোহাম্মদ হেলাল উদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমরা দুইজনেই মনোয়নপত্র নিয়েছি। দল যাকে দেবে তার পক্ষে কাজ করব।”

তিনি বলেন, “অভিজ্ঞতা বিবেচনায় যদি বাবাকে (মীর নাছির) দেয় তাহলে তিনিই করবেন। আর তরুণদের কাউকে দিলে সে হিসেবে আমি আশা রাখি মনোয়ন পাব।”

রোববার মনোনয়নপত্র নিলেন ২১ প্রার্থী

একাদশ সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য রোববার চট্টগ্রামে মনোনয়ন ফরম নিয়েছেন ছয়টি রাজনৈতিক দলের ২১ জন প্রার্থী। এর মধ্যে আওয়ামী লীগের চারজন, বিএনপির ১২ জন, ইসলামী ফ্রন্টের দুইজন, বাসদের একজন, বিএনএফের একজন ও ইসলামী ঐক্যজোটের একজন রয়েছেন।   

মীর নাছির ও তার ছেলে ছাড়া বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেকমন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী চট্টগ্রাম-১০ (ডবলমুরিং) ও ১১ (বন্দর-পতেঙ্গা) আসন থেকে, বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান চট্টগ্রাম-১০ (ডবলমুরিং) আসন থেকে, নগর বিএনপির সভাপতি শাহাদাত হোসেন, সহ-সভাপতি সামশুল আলম ও সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর চট্টগ্রাম-৯ ( কোতয়ালী) আসনে প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়নপত্র তুলেছেন। এছাড়া চট্টগ্রাম-১ (মিরসরাই) আসনে বিএনপির মো. মাহবুবুর রহমান, চট্টগ্রাম- ১২ (পটিয়া) আসনে মো. এনামুল হক, চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনে মো. লেয়াকত আলী, চট্টগ্রাম-১৪ (চন্দনাইশ) আসনে বিএনপির মোজাম্মেল হক চৌধুরী মনোনয়নপত্র তুলেছেন।

আওয়ামী লীগের পক্ষে চট্টগ্রাম ৮ (চান্দগাঁও-বোয়ালখালী) আসনে রেজাউল করিম চৌধুরী, চট্টগ্রাম-১০ (ডবলমুরিং) আসনে নগর যুবলীগের আহ্বায়ক মো. মহিউদ্দিন বাচ্চু, চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া) আসনে আওয়ামী লীগের পক্ষে বিএমএ’র চট্টগ্রামের সাধারণ সম্পাদক ডা. ফয়সাল ইকবাল চৌধুরী এবং চট্টগ্রাম ১০ (ডবলমুরিং) আসনে আওয়ামী লীগের পক্ষে সাবেক মন্ত্রী ডা. আফসারুল আমীন মনোনয়নপত্র নিয়েছেন।

বাসদের মো. মহিনউদ্দিনও চট্টগ্রাম ১০ আসনে প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড) আসনে ইসলামিক ফ্রন্টের মুহাম্মদ আশ্রাফ হোসাইন, চট্টগ্রাম-৮ (চান্দগাঁও-বোয়ালখালী) আসনে বিএনএফের এসএম ইকবাল হোসেন মনোনয়নপত্র তুলেছেন।

এদিকে চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনে ইসলামিক ফ্রন্টের এম এম মতিন এবং চট্টগ্রাম-৫ (হাটহাজারী) আসন থেকে হেফাজত ইসলাম ও ইসলামী ঐক্যজোটের মাঈনউদ্দিন রুহি স্ব স্ব উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।