কভার্ডভ্যান থেকে চুরি: ৬ জন গ্রেপ্তার

কভার্ড ভ্যান থেকে গার্মেন্টস পণ্য চুরির ঘটনায় ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2018, 03:21 PM
Updated : 18 Nov 2018, 03:21 PM

চট্টগ্রাম নগর গোয়েন্দা ও সদরঘাট থানা পুলিশ নগরীর বিভিন্ন স্থানে আলাদা অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- মো. কাশেম (৪৩), মো. রাশেদ (২৮), মো. কাওছার হোসেন (৩০), মো. সাজ্জাদ হোসেন ওরফে সাদ্দাম (২৬), শাহাদাত হোসেন (২৯) ও আনোয়ার হোসেন (২৯)।

নগর পুলিশের সহকারী কমিশনার (পশ্চিম) মঈনুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, গত ১১ নভেম্বর সাভারের জে কে নিট কম্পোজিট নামে একটি প্রতিষ্ঠানের তৈরি পোশাক রপ্তানির জন্য চট্টগ্রাম বন্দরে আনার পথে বেশকিছু পণ্য চুরি করা হয়। বন্দরে জাহাজী করণের সময় সেটি ধরা পড়ে।

এই ঘটনায় প্রতিষ্ঠানটির পক্ষ থেকে মামলা হলে গোয়েন্দা পুলিশ তা তদন্তে নামে।

মঈনুল বলেন, গোয়েন্দা পুলিশ সদস্যরা তদন্তে নেমে শনিবার নগরীর বন্দর থানা এলাকা থেকে কাশেম ও রাশেদকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী বন্দর থানার মাইলের মাথা এলাকায় এনএন এক্সপ্রেস নামে একটি কুরিয়ার সার্ভিস থেকে এক হাজার ৯০০ সেট তৈরি পোশাক উদ্ধার করা হয়।

পুলিশ কর্মকর্তা মঈনুল বলেন, কভার্ড ভ্যানে ৮৮০ কার্টনে ২৪ হাজার ৬৪০ সেট তৈরি পোশাক বিদেশে রপ্তানীর জন্য পাঠানো হয়েছিল। কভার্ড ভ্যানটি চট্টগ্রাম বন্দরে আসার পথে মিরসরাইয়ের চিনকি আস্তানা এলাকায় আনোয়ারুল আজিম বাবু নামে এক ব্যক্তির বাড়িতে নিয়ে যায় চালক। সেখানে বিভিন্ন কার্টন থেকে চার হাজার ৫৬৮ সেট পোশাক চুরি করা হয়।

তিনি জানান, এটি একটি চক্র। তাদের দলে আরও কয়েকজন আছে। তাদের ধরতে অভিযান চলছে।

চুরি যাওয়া পোশাকগুলোর মধ্যে এক হাজার ৯০০ সেট উদ্ধার করা হলেও বাকি পোশাকগুলো উদ্ধারের জন্য অভিযান চলছে বলেও জানান গোয়েন্দা কর্মকর্তা মঈনুল।