রঙের কাজে গিয়ে টাকা চুরি, মামা-ভাগ্নে গ্রেপ্তার

আলমারি রঙ করার কাজে গিয়ে টাকা চুরির অভিযোগে চট্টগ্রামে দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ, যারা সম্পর্কে মামা-ভাগ্নে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2018, 10:31 AM
Updated : 18 Nov 2018, 10:31 AM

নগরীর বহদ্দারহাট ও ফিশারীঘাট এলাকা থেকে শনিবার তাদের গ্রেপ্তারের পর উদ্ধার করা হয়েছে চুরি সাড়ে ১৩ লাখ টাকা।

গ্রেপ্তাররা হলেন- রঙমিস্ত্রি মো. দুলাল (৩৩) ও তার ভাগ্নে মো. আমির হোসেন (৩০)।

কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, ঘাটফরহাদবেগ এলাকার দিদার নামে এক ব্যক্তি গত ২৭ অক্টোবর দুলালকে তার বাসার আলমারি রঙ করার কাজ দেয়।

“আলমারির ভেতর টাকা দেখে দুলাল তা দোকানে নিয়ে যায় এবং টাকা নিয়ে পালিয়ে যায়। পরে তাদের গ্রেপ্তারের পর সাড়ে ১৩ লাখ টাকা উদ্ধার করা হয়।”

ওসি বলেন, “দুলালের সাথে চুক্তি ছিল আলমারিটি সে দিদারের বাসায় রঙ করবে। কিন্তু কৌশলে সে আলমারিটি দোকানে নিয়ে যায়। বাসায় আলমারি না দেখে দিদার দোকানে গিয়ে আলমারি খোলা দেখতে পায় এবং তার সাথে যোগায়োগ করে না পেয়ে থানায় এসে অভিযোগ করে।”

পরে তদন্ত করে দুলাল ও আমিরকে গ্রেপ্তার করা হয় বলে জানান ওসি মহসিন।

“জিজ্ঞাসাবাদে দুলাল জানিয়েছে, বাসায় আলমারির রঙ তোলার সময় সে ভেতরে গোপন বাক্সে টাকার প্যাকেট দেখতে পায়। সে টাকা আত্মসাতের জন্য আলমারির পা ঠিক করার কথা বলে সেটি দোকানে নিয়ে ১৪ লাখ টাকা ভর্তি প্যাকেটটি নিয়ে যায়।

“টাকা নেওয়ার পর সে বিষয়টি তার ভাগ্নে আমির হোসেনকে জানায়। আমির তা জানতে পেরে দুলালের কাছ থেকে পাঁচ লাখ টাকা নিয়ে তাকে কুমিল্লার মুরাদনগর পাঠিয়ে দেয়।”

ওসি মহসিন বলেন, “আমির জানিয়েছে, সে দুলারের কাছ থেকে দুই দফায় পাঁচ লাখ ও তিন লাখ ৬০ হাজার টাকা নিয়েছে ব্যবসা করার জন্য।”

মামলার তদন্ত কর্মকর্তা ও কোতোয়ালী থানার এসআই আইয়ূব উদ্দিন জানান, দুলাল এক লাখ টাকা তার শ্যালককে দিয়েছে বিদেশ যাওয়ার ব্যবস্থা করতে।

“দুলালকে গ্রেপ্তারের পর তার স্বীকারোক্তি অনুযায়ী আমিরকে গ্রেপ্তার করা হয়। পরে আমিরের বাসা থেকে আট লাখ ৬০ হাজার টাকা উদ্ধার করা হয়। এছাড়া কুমিল্লার মুরাদনগর উপজেলার নেয়ামতপুর খালপাড় এলাকায় দুলালের এক বোনের বাসা থেকে চার লাখ ৯০ হাজার টাকা উদ্ধার করা হয়।”

এসআই আইয়ূব জানান, দুলাল আত্মগোপনে থাকার সময় পাঁচটি সিম ও মোবাইল ফোন পরিবর্তন করে।