‘গায়েবি’ মামলায় শাহাদত আসামি: চট্টগ্রাম বিএনপি

চট্টগ্রামের আদালত ভবনে পুলিশ লাঞ্ছনার কোনো ঘটনা ‘না ঘটলেও’ নগর বিএনপির সভাপতি ডা. শাহাদত হোসেনকে ‘গায়েবি’ মামলায় আসামি করা হয়েছে বলে অভিযোগ করেছেন দলটির নেতারা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2018, 10:01 AM
Updated : 22 Oct 2018, 10:01 AM

সোমবার নগরীর নাসিমন ভবনে চট্টগ্রাম নগর বিএনপি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তারা এ অভিযোগ করেন।

নগর বিএনপির সহ-সভাপতি আবু সুফিয়ান বলেন, রোববার তথ্য-প্রযুক্তি আইনের মামলায় দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর জামিন শুনানিতে গিয়েছিলেন দলের সভাপতিসহ নেতাকর্মীরা। 

“সেখানে পুলিশের ওপর হামলা বা লাঞ্ছনার মত কোনো ঘটনা ঘটেনি। তারপরও নগর বিএনপির সভাপতি ডা. শাহাদত হোসেনসহ ১৫০ জনকে আসামি করে মামলা করা হয়েছে।” 

নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর লিখিত বক্তব্যে অভিযোগ করেন, বর্তমান সরকার ‘একতরফা’ নির্বাচন করার জন্য পুলিশের মাধ্যমে বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে ‘গায়েবি’ মামলা করছে।

এতে কারে সারা দেশে ‘অরাজক পরিস্থিতির’ সৃষ্টি হচ্ছে মন্তব্য করে তিনি বলেন, “দুই বছর আগে মৃত, প্রবাসে অবস্থানকারী এবং কারাগারে আটক নেতা-কর্মীদেরও এসব মামলায় আসামি করা হচ্ছে।”

গত কয়েকদিনে চট্টগ্রামের বিভিন্ন থানায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে শতাধিক মামলা হয়েছে বলেও দাবি করেন বিএনপি নেতারা।

বিভিন্ন মামলার তথ্য দিয়ে বক্কর সংবাদ সম্মেলনে বলেন, “গত ১৩ অক্টোবর চট্টগ্রামে বজ্রসহ বৃষ্টিপাত হয়। সেই বজ্রপাতের শব্দকে বোমা বিস্ফোরণ হিসেবে দেখিয়ে বায়েজিদ বোস্তামী থানায় অর্ধশত নেতাকর্মীর বিরুদ্ধে চারটি মামলা করা হয়েছে।”

তিনি বলেন, জালাল উদ্দিন নামে এক বিএনপি কর্মী পতেঙ্গা থানার একটি মামলায় গ্রেপ্তার হয়ে গত ২৪ সেপ্টেম্বর থেকে কারাগারে আছেন। কিন্তু ১০ অক্টোবর আরেকটি মামলায় তাকে আবারও আসামি করা হয়েছে।

পুলিশের এসব মামলায় বিএনপি নেতাকর্মীদের পাশাপাশি পেশাজীবী এবং আইনজীবীদেরও আসামি করা হচ্ছে বলে অভিযোগ বিএনপি নেতাদের। 

বিএনপি ও সহযোগী বিভিন্ন সংগঠনের নেতারা এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।