ভোটের আগে পূজায় সতর্ক পুলিশ

নির্বাচনের বছরের দুর্গা পূজায় পুলিশ সতর্ক অবস্থানে থাকবে বলে জানিয়েছেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Oct 2018, 12:31 PM
Updated : 11 Oct 2018, 12:31 PM

বৃহস্পতিবার চট্টগ্রাম জেলা পুলিশ লাইনের সম্মেলন কক্ষে রেঞ্জের ১১ জেলার পুলিশ সুপার ও পূজা উদযাপন পরিষদের নেতাদের সাথে বৈঠক শেষে সাংবাদিকদের একথা জানান তিনি।

ডিআইজি ফারুক বলেন, “দুর্গাপূজা নিয়ে সুনির্দিষ্ট কোনো হুমকি নেই। তবে নির্বাচনের বছর হওয়াতে কেউ কেউ সুযোগ নেওয়ার চেষ্টা করতে পারে। সেজন্য আমরা বিশেষভাবে সতর্ক আছি।”

পূজা উদযাপন পরিষদের নেতাদেরও বিষয়টি জানিয়েছেন বলে জানান তিনি।

পুলিশ সতর্ক অবস্থায় থাকায় পূজা নিয়ে কেউ ‘ঘোলা পানিতে মাছ শিকার’ করতে পারবে না বলেও আশা রেঞ্জ ডিআইজির।

সভায় জানানো হয়, এ বছর চট্টগ্রাম রেঞ্জের অধীনে ১১টি জেলায় মোট দুই হাজার ৭৬০টি মণ্ডপে দুর্গা পূজা হবে।

চট্টগ্রাম জেলার পুলিশ সুপার নুরে আলম মিনা সাংবাদিকদের জানান, ‘সুযোগ সন্ধানী’ একটি মহল সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব কিংবা অশ্লীল ছবি ছড়িয়ে দিয়ে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির চেষ্টা করতে পারে।

চট্টগ্রাম জেলায় এধরনের পরিস্থিতি মোকাবেলায় একজন অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্বে একটি দল গঠন করা হয়েছে জানিয়ে তিনি বলেন, সন্দেহজনক বিভিন্ন আইডির উপর নজরদারি চলছে।

চট্টগ্রাম জেলায় এক হাজার ৫১০টি মণ্ডপে এবার দুর্গা পূজা হচ্ছে। এর বাইরেও তিন শতাধিক ঘরোয়া পূজা অনুষ্ঠিত হবে।

এদিকে চট্টগ্রাম জেলা পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আসন্ন দুর্গা পূজায় বিভিন্ন মণ্ডপে পোশাকী পুলিশের সঙ্গে সাদা পোশাকের ও গোয়েন্দা পুলিশ থাকবে। পাশাপাশি তিনটি মণ্ডপের জন্য একটি করে মোবাইল টিমও নিয়োজিত থাকবে নিরাপত্তায়।

পুলিশের উচ্চ পদস্থ কর্মকর্তাদের সম্বন্বয়ে গঠিত টিম মন্ডপ পরিদর্শন করবে ও গুরুত্বপূর্ণ মন্ডপে সিসি ক্যামেরা স্থাপন করা হবে।