চট্টগ্রাম র‌্যাব-পুলিশের অভিযানে ৬৫ হাজার ইয়াবা জব্দ

চট্টগ্রামে র‌্যাব ও পুলিশ ৬৫ হাজার ইয়াবা জব্দ ও পাঁচ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Oct 2018, 11:47 AM
Updated : 7 Oct 2018, 11:47 AM

গ্রেপ্তাররা হলেন- সুমন দাশ (৩১), মো. মোরশেদ (২৩), মো. সোহেল হোসেন (২৮), ফয়সাল ইসলাম ওরফে রিপন (৩৮), মো. মানিক (৩২)।

জব্দ ইয়াবার মধ্যে ৫০ হাজার ইয়াবা পাওয়া গেছে একটি কভার্ড ভ্যানে নগর গোয়েন্দা পুলিশের অভিযানে। আর বাকী ইয়াবাগুলো জব্দ করা হয় একটি আবাসিক হোটেলে র‌্যাবের অভিযানে।

নগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার (উত্তর) এসএম মোবাশ্বের হোসাইন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, রোববার সকালে মেরিনার্স রোডে পুরাতন ফিশারী ঘাটে টেকনাফ থেকে আসা একটি কভার্ড ভ্যানে তল্লাশী চালিয়ে ৫০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

এসময় সুমন ও মোরশেদকে গ্রেপ্তার করা হয় বলে জানান তিনি।

কভার্ড ভ্যানে ইয়াবাগুলো বিশেষ কৌশলে রাখা হয়েছিল জানিয়ে গোয়েন্দা কর্মকর্তা মোবাশ্বের বলেন, “কভার্ড ভ্যানের বক্সের পেছনে বিশেষ কৌশলে একটি চেম্বার তৈরি করে ইয়াবাগুলো রাখা ছিল। মনে হচ্ছে ইয়াবা পাচারের জন্য চেম্বারটি তৈরি করা হয়েছে।”

এর আগে গত বছরের ১৯ নভেম্বর মাছবাহী একটি কভার্ড ভ্যান থেকে এক লাখ ২০ হাজার ইয়াবা উদ্ধার করেছিল গোয়েন্দা পুলিশ।

ওই সময় গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (বন্দর) মো. শহিদুল্লাহ জানিয়েছিলেন, পণ্য পরিবহনের নামে ইয়াবা পাচারের জন্য মাদক কারবারিরা কভার্ড ভ্যান ব্যবহার করছে।

ইয়াবা পাচার করতে মালিকের সম্পৃক্ততায় কভার্ড ভ্যানগুলোতে বিশেষ চেম্বার তৈরি কর হয় এবং দ্রুত গতিতে চালানোর জন্য কম মালামাল পরিবহন করে হয়ে থাকে। রোববার আটক করা কভার্ড ভ্যানটিও খালি ছিল।

অন্যদিকে শুক্রবার রাতে নগরীর স্টেশন রোডের ‘হোটেল মার্টিন’ এ অভিযান চালিয়ে ১৫ হাজার ৪৪০ ইয়াবা জব্দ করার কথা জানিয়েছেন র‌্যাব-৭ এর চান্দগাঁও ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মেহেদী হাছান ।

তিনি জানান, অভিযানে সোহেল, ফয়সাল ও মানিককে গ্রেপ্তার করা হয়।

তারা বাঁশের ঝাড়ুর ভেতরে বিশেষ কৌশলে ইয়াবা পাচার করছিল বলে জানান মেজর হাছান।