চট্টগ্রামে হত্যা মামলার আসামি অস্ত্রসহ গ্রেপ্তার

চট্টগ্রামে বিপুল পরিমাণ অস্ত্রসহ হত্যা ও ডাকাতি মামলার এক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2018, 01:19 PM
Updated : 6 Oct 2018, 01:19 PM

রাঙ্গুনিয়া উপজেলার মধ্যম সরফভাটা এলাকা থেকে শুক্রবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার মো. সাইফুল ইসলাম (২৩) মধ্যম সরফভাটার বাসিন্দা।

চট্টগ্রাম জেলার সহকারী পুলিশ সুপার (রাঙ্গুনিয়া সার্কেল) মোহাম্মদ জাহাঙ্গীর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, সাইফুল পেশাদার ডাকাত ও খুনি। তার বিরুদ্ধে তিনটি ডাকাতি ও একটি হত্যা মামলা আছে। বছর খানেক আগে রাঙ্গুনিয়া এলাকায় ট্রাক থামিয়ে টাকা ছিনতাইয়ের ঘটনায় গ্রেপ্তারদের জবানবন্দিতে সাইফুলের নাম এসেছে।

তিনি জানান, সাইফুলের বাড়ি মধ্যম সরফভাটা হলেও তিনি পুলিশের ভয়ে রাঙ্গুনিয়া-বোয়ালখালী-বান্দরবান সীমান্তবর্তী মোবারক টিলায় ঘাঁটি বানিয়ে থাকেন। তার ১২ জনের একটি দল আছে, যাদের নিয়ে ডাকাতি, খুনসহ বিভিন্ন অপরাধমূলক কাজ করেন তিনি।

পুলিশ কর্মকর্তা জাহাঙ্গীর বলেন, “আমরা দীর্ঘদিন ধরে সাইফুলকে গ্রেপ্তারের চেষ্টা করছি। বিভিন্নভাবে তাকে ফাঁদে ফেলার চেষ্টা করেছি। শুক্রবার রাতে সে বাড়ি এসেছে খবর পেয়ে আমরা সেখানে অভিযান চালাই।

“সাইফুল বিষয়টি টের পেয়ে বিলের মধ্য দিয়ে পালানোর চেষ্টা করে। ওই সময় তাকে ধাওয়া করে একটি পিস্তলসহ ধরা হয়। পরে তার তথ্যের ভিীত্ততে তিনটি বন্দুক, তিনটি এলজি, দুইটি পাইপগান ও ২৭ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।”

এএসপি জাহাঙ্গীর জানান, সাইফুল ভাড়াটে খুনি। ২০১৬ সালের ১ মার্চ জঙ্গল সরফভাটায় উকিল আহমদ (৬০) নামের এক ব্যক্তিকে কুপিয়ে খুন করেন।