সরকার পতন সময়ের ব্যাপার: নোমান

সরকার পতন এখন সময়ের ব্যাপার বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2018, 01:45 PM
Updated : 2 Oct 2018, 01:45 PM

চট্টগ্রাম আদালত ভবনের আইনজীবী অডিটোরিয়ামে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

ফোরামের চট্টগ্রামের সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত সৈয়দ সিরাজুল ইসলাম স্মরণে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে সাবেক মন্ত্রী নোমান বলেন, সরকারের পতন এখন সময়ের ব্যাপার মাত্র। সরকার সম্পূর্ণ জনবিচ্ছিন্ন হয়ে গেছে। ওবায়দুল কাদের সাহেব হাঁকডাক করে সরকারকে টিকিয়ে রাখতে চায় কিন্তু তাতে কোনো লাভ হবে না।

“পৃথিবীর সব স্বৈরাচারকে পতনের স্বাদ গ্রহণ করতে হয়, এই স্বাদ আওয়ামী লীগকেও গ্রহণ করতে হবে। আওয়ামী লীগের যেদিন পতন হবে, সেদিনও কাদের সাহেব হয়ত টেকনাফ বা খুলনায় হাঁকডাক করবেন আর অন্যদিকে ঢাকায় সরকারের পতন হবে।”

তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে, সংসদ ভেঙ্গে দিতে হবে। নির্বাচন কমিশন পুনর্গঠন করতে হবে এবং নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন করতে হবে অন্যথায় বাংলাদেশে কোনো নির্বাচন বিএনপি হতে দেবে না।

“বিএনপির হারানোর কিছু নেই। মিথ্যা মামলা, হামলা ও জেল-জুলুমকে বিএনপি নেতাকর্মীরা ভয় পায় না। আন্দোলনের উত্তাল তরঙ্গে নৌকা প্রমত্তা পদ্মায় তলিয়ে যাবে।”

আবদুল্লাহ আল নোমান বলেন, আইনের শাসনের পরিবর্তে আওয়ামী লীগ তাদের ইচ্ছামত দেশ পরিচালনা করছে। দেশে আইনের শাসন যদি বিদ্যমান থাকত এবং বিচার ব্যবস্থা যদি স্বাধীন হত তাহলে মিথ্যা মামলায় দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে থাকতে হত না।

ফোরাম চট্টগ্রামের সভাপতি মোহাম্মদ দেলোয়ার হোসেন চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জহুরুল আলমের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মোহাম্মদ কবির চৌধুরী।

বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক নাজিম উদ্দীন চৌধুরী, এসইউএম নুরুল ইসলাম, নগর বিএনপির সহ-সভাপতি আইনজীবী আব্দুস সাত্তার, আব্দুস সাত্তার সারোয়ার, এএসএম বদরুল আনোয়ার, আব্দুল মালিক ও এনামুল হক প্রমুখ।