জাতীয় ঐক্য বাঙালি জাতিসত্তার জন্য ‘অশনি সঙ্কেত’: নাছির

জাতীয় ঐক্য বাঙালি জাতিসত্তার জন্য ‘অশনি সঙ্কেত’ বলেছেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Sept 2018, 03:39 PM
Updated : 25 Sept 2018, 03:39 PM

মঙ্গলবার সন্ধ্যায় চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে নগর আওয়ামী লীগের বর্ধিত সভায় তিনি এ মন্তব্য করেন।

সিটি মেয়র নাছির বলেন, স্বাধীনতাবিরোধী শক্তি ও উগ্র সাম্প্রদায়িক জঙ্গিবাদের পৃষ্ঠপোষক অপশক্তির তথাকথিত জাতীয় ঐক্য প্রক্রিয়া বাঙালি জাতিসত্তার জন্য একটি অশনি সঙ্কেত।

“মহান মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তির জাতীয় ঐক্য প্রতিষ্ঠিত হয়েছিল ১৯৭১ সালে বঙ্গবন্ধুর নির্দেশনায় আওয়ামী লীগের নেতৃত্বে। সেই জাতীয় ঐক্যের ফসল স্বাধীন বাংলাদেশ। আওয়ামী লীগকে ছাড়া আজকের তথাকথিত জাতীয় ঐক্য বাংলাদেশকে ধ্বংস করার দেশি-বিদেশি নীলনকশা।”

তিনি বলেন, যাদের গণআস্থার সংকট রয়েছে তারা অনবরত মিথ্যাচার করছে। জনগণই আমাদের শক্তির উৎস। আওয়ামী লীগের গণআস্থার সংকট নেই।

“কারণ শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার গত ১০ বছরে জনগণের ভাগ্যের পরিবর্তন ঘটিয়েছে। কেউ বুকে হাত দিয়ে এই সত্যকে অস্বীকার করতে পারবে না। দলীয় নেতাকর্মীদের স্বীকৃত সত্যের এই বার্তা এখনই জনগণের ঘরে ঘরে পৌঁছে দিতে হবে।”

সভায় সভাপতির বক্তব্যে নগর আওয়ামী লীগ সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সুদৃঢ় ভিত্তি সর্বস্তরের নেতাকর্মীদের ঐক্য। এই ঐক্যকে যেকোনো মূল্যে ধরে রাখতে হবে।

“ছোটখাটো দূরত্ব থাকতেই পারে। এ নিয়ে তিলকে তাল করা যাবে না। যারা অতীতের মত দলে থেকে দল বিভাজন করবেন তারা ঘরের শত্রু বিভীষণ। তাদেরকে আসসালামু আলাইকুম জানাতে দ্বিধা নেই।”

সভায় উপস্থিত ছিলেন নগর কমিটির সহ সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, সুনীল কুমার সরকার, খোরশেদ আলম সুজন ও আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী, বদিউল আলম ও এম এ রশীদ, কোষাধ্যক্ষ আবদুচ ছালাম, সম্পাদকমণ্ডলীর সদস্য নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, শফিকুল ইসলাম ফারুক, সৈয়দ হাসান মাহমুদ শমসের, চন্দন ধর, উপ দপ্তর সম্পাদক জহর লাল হাজারী প্রমুখ।