বন্দরের ৬ কর্মীর বিরুদ্ধে মানহানির মামলা আইনজীবীর

কোয়ার্টারের গ্যারেজে ভাড়ার বিনিময়ে গাড়ি রাখার প্রতিবাদ করে কটূক্তির শিকার হয়ে চট্টগ্রাম বন্দরের ছয় কর্মচারীর বিরুদ্ধে মানহানির মামলা করেছেন এক আইনজীবী।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Sept 2018, 03:39 PM
Updated : 24 Sept 2018, 03:39 PM

সোমবার চট্টগ্রাম মহানগর হাকিম শফি উদ্দিনের আদালতে মামলাটি করেন ফিরিঙ্গীবাজারের আবাসিক এলাকার বাসিন্দা আইনজীবী সোমেশ চন্দ্র দাশ।

চট্টগ্রাম বন্দরের চতুর্থ শ্রেণির কর্মচারী মোহাম্মদ নাছির উদ্দিন, কেরানি বিন্দু বিকাশ চৌধুরী, ট্রেসার গাজী মো. আলমগীর কবির, ইলেকট্রিক বিভাগের নারায়ণ মজুমদার, কেরানি সমীরন খাস্তগীর ও ট্রাফিক বিভাগের বাসব শীলকে মামলায় আসামি করা হয়েছে।

তারা সবাই ফিরিঙ্গীবাজার এলাকার অভয়মিত্রঘাটসংলগ্ন বন্দর আবাসিক এলাকার বাসিন্দা। বাদী সোমেশ চন্দ্র দাশও সেখানে তার স্ত্রীর সূত্রে পাওয়া বাসায় থাকেন।

আইনজীবী সোমেশ দাশ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আসামিরা বন্দর আবাসিক এলাকার কোয়ার্টারের গ্যারেজে অবৈধভাবে বাইরের গাড়ি রাখার জন্য ভাড়া দিয়ে আসছিল দীর্ঘদিন ধরে।

এ বিষয়ে গত ২২ জুলাই ওই এলাকার কয়েকজন বাসিন্দা বন্দর কর্তৃপক্ষের কাছে অভিযোগও করেছিলেন বলে জানান তিনি।

অভিযোগ পেয়ে চট্টগ্রাম বন্দরের ম্যাজিস্ট্রেট ও স্টেট বিভাগের একটি দল ঘটনাস্থল পরিদর্শনও করেছিল।

সোমেশ দাশ বলেন, এতে ক্ষিপ্ত হয়ে আসামিরা তাকে অশ্রাব্য ভাষায় গালিগালাজ এবং সাম্প্রদায়িক উস্কানিমূলক কথাবার্তা বলেন।

“পরে তারা বন্দর মনোহরখালী আবাসিক সমিতির প্যাডে আমার নামে মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগ দিয়ে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি ও বন্দর কর্তৃপক্ষ বরাবর গত ১২ সেপ্টেম্বর একটি চিঠি দেয়, যাতে আমাকে মদ্যপ এবং কলোনিতে আমার বাসায় সরকারবিরোধী কর্মকাণ্ড হয় মর্মে অভিযোগ করে।”

এতে তার সুনাম ক্ষুণ্ন হওয়ায় মহানগর হাকিম আদালতে মামলাটি করা হয়েছে বলে উল্লেখ করেছেন আইনজীবী সোমেশ দাশ।

আদালত অভিযোগ আমলে নিয়ে আসামিদের বিরুদ্ধে সমন জারি করেছেন বলে জানান তিনি।