বছরে ১৫ হাজার টন উৎপাদনের উদ্যোগ আরামিটের

আরামিট থাই অ্যালুমিনিয়াম লিমিটেড তাদের বার্ষিক উৎপাদন ১৫ হাজার টনে উন্নীত করার উদ্যোগ নিয়েছে।

চট্টগ্রামবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2018, 01:21 PM
Updated : 23 Sept 2018, 01:21 PM

শনিবার রাতে চট্টগ্রাম ক্লাবে দেশের অন্যতম শীর্ষ অ্যালুমিনিয়াম প্রোফাইল উৎপাদনকারী প্রতিষ্ঠানটির ‘বিক্রয় উৎসব-২০১৭’ এর পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এ তথ্য জানানো হয়।

অনুষ্ঠানে জানানো হয়, উৎপাদন বাড়াতে চট্টগ্রামের কালুরঘাট ভারী শিল্প এলাকায় অবস্থিত কারখানা সম্প্রসারণ প্রকল্পের আওতায় নতুন দুটি ইউনিট স্থাপন করা হবে।

আরামিট গ্রুপের সহযোগী এই প্রতিষ্ঠানের বর্তমান বার্ষিক উৎপাদন প্রায় ৫ হাজার টন।

আরামিট থাই অ্যালুমিনিয়ামের চিফ অপারেটিং অফিসার (সিওও) ও কোম্পানি সেক্রেটারি সৈয়দ কামরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ পুরস্কার বিতরণ অনুষ্ঠানে আরামিট লিমিটেডের সিওও ফরিদ উদ্দিন আহমেদ, আরামিট সিমেন্ট লিমিটেডের সিওও মুহাম্মদ শাহ আলম, আরামিট থাই অ্যালুমিনিয়ামের হেড অব সেলস আমীর আলী বক্তব্য রাখেন।

সৈয়দ কামরুজ্জামান জানান, ২০০২ সালে একটি ইউনিট নিয়ে যাত্রা শুরু করে আরামিট থাই এলুমিনিয়াম। ২০১০ সালে দ্বিতীয় ইউনিট চালুর মধ্যে দিয়ে উৎপাদন ক্ষমতা ৫ হাজার টনে দাঁড়ায়।

তিনি বলেন, সাম্প্র্র্রতিক বছরগুলোতে দেশের উন্নয়ন অগ্রযাত্রায় অবকাঠামো নির্মাণ কাজ ব্যাপক হারে হওয়ায় অ্যালুমিনিয়াম প্রোফাইলের চাহিদা অনেকগুণ বেড়েছে। ক্রমবর্ধমান চাহিদা মেটাতেই নতুন সম্প্রসারণ প্রকল্পের আওতায় তৃতীয় ও চতুর্থ ইউনিট স্থাপনের উদ্যোগ নেওয়া হচ্ছে।

অনুষ্ঠানে ডিলার ও ফেব্রিকেটরদের মধ্যে ১১টি ক্যাটাগরিতে ১৪২টি পুরস্কার বিতরণ করা হয়।