চট্টগ্রামে চার অপহরণকারী গ্রেপ্তার

এক কিশোরকে অপহরণের ঘটনায় চারজনকে গ্রেপ্তার করেছে চট্টগ্রামের পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Sept 2018, 12:17 PM
Updated : 17 Sept 2018, 12:17 PM

গ্রেপ্তাররা হলেন- জাকারিয়া মাসুদ (২২), আরমান হোসেন শাকিল (২০), আব্দুল আলীম (১৯) ও অলিউল্লাহ মামুন ওরফে অলি (২৩)।

এদের মধ্যে জাকারিয়ার বিরুদ্ধে গত ডিসেম্বরে নোয়াখালী থেকে এক কিশোরকে অপহরণের অভিযোগ রয়েছে। ওই ঘটনায় কোতোয়ালী থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে ওই কিশোরকে উদ্ধারও করেছিল।

কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, গত শুক্রবার রাতে জোবায়ের নামে এক কিশোরকে রেল স্টেশন এলাকা থেকে তুলে নিয়ে যায় চার যুবক।

“পরে তারা জোবায়েরের চাচাকে ফোন করে বিকাশে ৫০ হাজার টাকা পাঠাতে বলে, অন্যথায় জোবায়েরকে খুন করে নদীতে ফেলে দেওয়ার হুমকি দেয়।”

ওসি মহসিন জানান, এ ঘটনায় শনিবার জোবায়েরের চাচা থানায় অভিযোগ করলে পুলিশ তদন্ত শুরু করে।

অভিযানের নেতৃত্ব দেওয়া কোতোয়ালী থানার পরিদর্শক (তদন্ত) মো. কামরুজ্জামান বলেন, শুক্রবার জোবায়ের তার বড় ভাইকে ট্রেনে তুলে দেওয়ার জন্য স্টেশনে যান। সেখান থেকে ফেরার পথে চার যুবককে তাকে মোবাইল চুরি অপবাদ দিয়ে তাদের ‘বড় ভাইয়ের’ সাথে কথা বলে অটোরিকশায় তুলে নেয়।

“তারা জোবায়েরকে এনায়েত বাজার বাটালি রোড এলাকায় একটি বাসায় আটকে রেখে মারধর করে। অভিযোগ পেয়ে আমরা তাদের সাথে যোগাযোগ করলে তারা শনিবার রাতে জোবায়েরকে চোখ বেঁধে স্টেশন রোড এলাকায় এনে ছেড়ে দেয়।

“পরে আমরা অভিযান চালিয়ে এনায়েত বাজার, নিউ মার্কেট, টেরি বাজার ও বায়েজিদ বোস্তামী এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। অলির কাছ থেকে জোবায়েরের মোবাইল সিমও উদ্ধার করা হয়।”

অপহরণে আরও তিনজন জড়িত ছিল জানিয়ে পুলিশ কর্মকর্তা কামরুজ্জামান বলেন, “সবাইকে আমরা শনাক্ত করে ফেলায় পুলিশের হাত থেকে বাঁচার জন্য তার নিজেদের মোবাইল ফোন সেট বিক্রি করে ফেলে।