১৪ দল নেতৃত্বাধীন সরকারকে ফের ক্ষমতায় চায় ওয়ার্কার্স পার্টি

জঙ্গিবাদী ষড়যন্ত্র রুখতে ১৪ দল নেতৃত্বাধীন সরকারকে আবার নির্বাচিত করার আহ্বান জানিয়েছেন জোটের শরিক দল ওয়ার্কার্স পার্টি চট্টগ্রামের নেতারা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 August 2018, 05:43 PM
Updated : 17 August 2018, 05:43 PM

শুক্রবার দলটির চট্টগ্রাম জেলা কমিটির কার্যালয়ে এক আলোচনা সভায় নেতারা এ আহ্বান জানান।

ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের হত্যাচেষ্টা ঘটনার ২৬তম বার্ষিকীতে এ আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় সভাপতির বক্তব্যে  আবু হানিফ বলেন, বিএনপি জামায়াত এখনো জঙ্গিবাদী ধারার বিস্তার

ঘটাতে অবিরাম ষড়যন্ত্রে লিপ্ত। বাংলাদেশকে তারা মুক্তিযুদ্ধের চেতনা থেকে বিচ্যুত করতে চায়, তাদের এ অপচেষ্টা সফল হতে দেওয়া যাবে না। তাহলে বাংলাদেশ আবারও পিছিয়ে পড়বে।

“দেশের চলমান অগ্রসরমান উন্নয়ন ধারা অব্যাহত রাখতে এবং জঙ্গিবাদী ধারাকে রুখতে ১৪ দল নেতৃত্বাধীন সরকারকে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আবারও নির্বাচিত করতে হবে।”

সভায় ওয়ার্কার্স পার্টির চট্টগ্রাম জেলা কমিটির সাধারণ সম্পাদক শরীফ চৌহান বলেন, বিএনপি নামক দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান সংবিধান সংশোধন করে বঙ্গবন্ধুর হত্যার বিচার কাজ বন্ধ করে দিয়েছিল। শুধু তাই নয় বাংলাদেশকে অসাম্প্রদায়িক ধারা থেকে পাকিস্তানি ধারায় নিয়ে যেতে প্রয়োজনী সব পদক্ষেপ বাস্তবায়ন করেছিল।”

তিনি বলেন, তারা রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় জঙ্গিবাদকে লালন-পালন করে। তারই ফল স্বরূপ ২০০৫ সালের ১৭ অগাস্ট সারাদেশের ৬৩টি জেলায় একযোগে বোমা হামলা ঘটিয়ে জঙ্গি গোষ্ঠীতাদের উপস্থিতি জানান দেয়। সেই ধারাবাহিকতা আজও চলছে। জঙ্গিরা সারাদেশের বিভিন্ন স্থানে বারবার মাথা চাড়া দিয়ে উঠতে চেয়েছে।”

শরীফ চৌহান বলেন, রাশেদ খান মেননকে স্বাধীনতাবিরোধী ও সাম্প্রদায়িক শক্তিই হত্যার চেষ্টা করেছিল। সেই ঘটনার পর পুলিশ বাদি হয়ে যে মামলা করে তা ছিল অত্যন্ত দুর্বল। তারা দায়সারাভাবে মামলার তদন্ত শেষ করতে চেয়েছিল।

“পরে মামলাটির অধিকতর তদন্তের যে উদ্যোগ নেওয়া হয় সেটাও গতি হারিয়েছে। দ্রুত সেই কাজ শেষ করে দোষীদের আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করতে হবে।”

অনুষ্ঠানে আলোচকরা অবিলম্বে রাশেদ খান মেনন হত্যাচেষ্টার ঘটনায় জড়িতদের চিহ্নিত করে বিচারের মুখোমুখি করার দাবি জানান।

আলোচনায় অংশ নেন জাতীয় শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক দিদারুল আলম চৌধুরী, ওয়ার্কার্স পার্টির জেলা সম্পাদকমন্ডলীর সদস্য মোক্তার আহমেদ, জেলা কমিটির

সদস্য অধ্যাপক শান্তপদ বড়ুয়া মানু, আবু সৈয়দ বলাই ও মনসুর মাসুদ, আমীন জুট মিল ওয়ার্কার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক সামশুল আলম, যুব মৈত্রী জেলা কমিটির সাধারণ সম্পাদক

নুরনবী আরিফ, ছাত্র মৈত্রী নগর কমিটির সাধারণ সম্পাদক প্রকাশ সিকদার ও জেলা সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন।

১৯৯২ সালে রাজধানীর দলীয় কার্যালয়ে যাওয়ার সময় অজ্ঞাত বন্দুকধারীরা ওয়ার্কাস পার্টির নেতা রাশেদ খান মেননের ওপর গুলি চালায়। আহত অবস্থায় তাকে সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচে) নেওয়া হয়। পরে বিদেশ গিয়ে উন্নত চিকিৎসার পর সুস্থ হয়ে তিনি ফিরে আসেন।