চট্টগ্রামে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ভ্যানচালক নিহত

চট্টগ্রামে গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে এক রিকশা ভ্যানচালকের মৃত্যু হয়েছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 August 2018, 05:22 AM
Updated : 14 August 2018, 12:33 PM

মঙ্গলবার নগরীর সদরঘাট থানার কর্ণফুলী নদীর ঝুট র‌্যালি ঘাট-২ এ ঘটনায় নিহতের নাম কামাল হোসেন (৪৫)।

ফায়ার সার্ভিসের চট্টগ্রাম বিভাগের সহকারী পরিচালক কামাল উদ্দিন ভুঁইয়া বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ওয়েল্ডিং এর জন্য গ্যাস সিলিন্ডারটি রিকশা ভ্যানের করে ঘাটে আনা হয়েছিল জাহাজে তোলার জন্য।

“নদীর পাড়ে সিলিন্ডারটি ভ্যান থেকে নামানোর সময় হাত থেকে পড়ে গিয়ে সেটি বিস্ফোরিত হয়। এতে ঘটনাস্থলেই কামাল মারা যায়।” 

প্রত্যক্ষদর্শী ঝুট র‌্যালি ঘাট এলাকার শ্রমিক হানিফ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, নদীতে থাকা জাহাজ এবং নদীর অন্য পাড়েও এ পাড় থেকে গ্যাস সিলিন্ডার প্রত্যেক দিন নিয়ে যাওয়া হয়।

“আজকেও ভ্যানচালক কামাল সিলিন্ডার নিয়ে ঘাটে আসে। ভ্যান থেকে টেনে সিলিন্ডারটি নামাতে গিয়ে সেটি নিচে ফেলেন। এরপরই বিকট শব্দে সেটা ফেটে যায়।”

সিলিন্ডারের বিস্ফোরণের সাথে ভ্যান চালক কামালের শরীরের বিভিন্ন অংশও ছিন্ন ভিন্ন হয়ে আশেপাশে ছড়িয়ে পড়ে বলে জানান হানিফ।

পরে ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে নিহত কামালের লাশ উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করে।

কামাল ভোলার চরফ্যাশন উপজেলার মুজিবনগর গ্রামের আবদুল মালেকের ছেলে। তিনি নগরীর পশ্চিম মাদারবাড়ির রশিদ মাস্টার গলি এলাকায় থাকতেন।

সদরঘাট থানার এসআই নয়ন বড়ুয়া বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, কামাল হোসেনের লাশ ময়নাতদন্ত শেষে তার স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

কামাল কখনও ভ্যান চালাতেন, কখনও দিনমজুরি করতেন।

এ ঘটনায় সদরঘাট থানায় দুর্ঘটনাজনিত মৃত্যুর অভিযোগে একটি মামলা করেছেন কামাল হোসেনের স্ত্রী।