‘ডায়মন্ড কোস্টাল প্লাস সিমেন্টের’ উৎপাদন বাড়ানোর ঘোষণা

লবণাক্ততা প্রতিরোধী ‘ডায়মন্ড কোস্টাল প্লাস সিমেন্টের’ উৎপাদন বৃদ্ধির ঘোষণা দিয়েছে ডায়মন্ড সিমেন্ট।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 August 2018, 01:39 PM
Updated : 11 August 2018, 03:42 PM

শনিবার নগরীর স্ট্যান্ড রোডে ডায়মন্ড সিমেন্টের কর্পোরেট অফিসে আয়োজিত এক অনুষ্ঠানে এ ঘোষণা দেওয়া হয়।

উপকূলীয় এলাকার স্থাপনার উপযোগী ডায়মন্ড কোস্টাল প্লাস বাজারজাতকরণের দুই বছর পূর্তি উপরক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ডায়মন্ড সিমেন্টের পরিচালক লায়ন হাকিম আলী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বলেন, জলবায়ু পরিবর্তনে ভয়াবহ প্রাকৃতিক বিপর্যয়ের ঝুঁকির মুখে থাকা বাংলাদেশ উপকূলের জন্য গত ২০১৬ সালের অগাস্টে দেশে প্রথমবারের মতো লবণাক্ততা প্রতিরোধক ডায়মন্ড কোস্টাল প্লাস বাজারজাত করা হয়।

“এ সিমেন্ট কংক্রিটে লবণাক্ততার অনুপ্রবেশ ঠেকানো, আর্দ্রতা ও ক্ষয়রোধে অনেক বেশি কার্যকর। অধিকশক্তির এই সিমেন্ট ক্লোরাইড এবং সালফেটের আক্রমণ থেকে নিজেকে দীর্ঘসময় ধরে সুরক্ষিত রাখতে সক্ষম বলে উপকূলীয় রুক্ষ জলবায়ুর মধ্যেও স্থাপনা হয় টেকসই ও দীর্ঘস্থায়ী।

“এ কারণে এখন উপকূলীয় অঞ্চলে বড় স্থাপনা নির্মাণে ডায়মন্ড কোস্টাল প্লাস ব্যবহার হচ্ছে।”

তিনি বলেন, “ক্রমবর্ধমান চাহিদা মেটাতে উপকূলীয় স্থাপনার উপযোগী বিশেষায়িত এই ডায়মন্ড কোস্টাল প্লাস সিমেন্টের উৎপাদন বৃদ্ধি, বিপণন ও সরবরাহ ব্যবস্থা সম্প্রসারণের উদ্যোগ নেওয়া হয়েছে।”

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির ডিজিএম (সেলস অ্যান্ড মার্কেটিং) আবদুর রহিম, ডিজিএম (ফিন্যান্স) মনির আহমেদ, এজিএম (মার্কেটিং) মো. কামরুজ্জামান ও গোলাম মোস্তফা চৌধুরী, ম্যানেজার (মার্কেটিং) দীপ্তিমান দাস ও আবদুল মোতালেব, ম্যানেজার (ব্যান্ড অ্যান্ড কমিউনিকেশন) আমান উল্লাহ চৌধুরী এবং ম্যানেজার (অ্যাকাউন্টস) সাহেদুল মোস্তফা ও কামরুল ইসলাম, ম্যানেজার (টেকনিক্যাল সাপোর্ট) ইশতিয়াক রায়হান।