ফের ইন্টারনেট জটিলতা, চট্টগ্রাম স্টেশনে ভোগান্তি

চট্টগ্রাম রেল স্টেশনে টানা দ্বিতীয় দিনের মত ঈদের অগ্রিম টিকেট বিক্রি বিঘ্নিত হয়েছে ইন্টারনেট সংযোগে সমস্যার কারণে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 August 2018, 10:45 AM
Updated : 11 August 2018, 10:45 AM

শনিবার নির্ধারিত সূচি অনুসারে সকাল ৮টা থেকে ২০ অগাস্টের টিকেট বিক্রি শুরু হয়। কিন্তু ইন্টারনেটে সমস্যার কারণে কাউন্টারের টিকেট বিক্রেতারা সার্ভারে ঢুকতে না পারায় সকাল ১০টা ১০ মিনিট থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত টিকেট বিক্রি বন্ধ থাকে।

আগের রাত থেকে টিকেটের লাইনে অপেক্ষায় থাকা হাজার খানেক যাত্রী এ সময় বিক্ষুব্ধ হয়ে ওঠেন।

পূর্ব রেলের চিফ কর্মাশিয়াল ম্যানেজার সরদার শাহাদাত আলী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সকালে ঠিকভাবেই টিকেট বিক্রি শুরু হয়েছিল। ঢাকা, সিলেট, চাঁদপুরসহ বিভিন্ন গন্তব্যের ১২টি ট্রেনের ৮ হাজার ৮১৩টি টিকেট আটটি কাউন্টার থেকে বিক্রি করা হচ্ছিল।

“কিন্তু সার্ভারের নেটওয়ার্কে সমস্যার কারণে টিকেট বিক্রি বন্ধ হয়ে যায়। ঢাকা ও চট্টগ্রাম দুই জায়গাতেই একই সমস্যা দেখা দেয়। এরপর প্রথম বিকল্প নেটওয়ার্ক চালু করা হলে সেটিও কাজ করতে ব্যর্থ হয়।”

পরে পুরো প্রোগ্রাম আবার ইন্সটল করে দ্বিতীয় বিকল্প নেটওয়ার্ক চালু করে আবার টিকেট বিক্রি শুরু করা হয় বলে জানান রেল কর্মকর্তা শাহাদাত।

ঈদের ছুটির আগে শেষ কর্মদিবস ২০ অগাস্টের টিকেটের চাহিদা বেশি বলে এদিন ভোর থেকেই স্টেশনে ছিল উপচে পড়া ভিড়। এর মধ্যে প্রায় দেড় ঘণ্টা মিনিট বন্ধ থাকায় যাত্রীদের লাইন দীর্ঘ হতে থাকে।

যাত্রীরা বিক্ষুব্ধ হয়ে উঠলে রেলের কর্মকর্তা-কর্মচারী এবং নিরাপত্তার দায়িত্বে নিয়োজিতরা তাদের বুঝিয়ে শান্ত করার চেষ্টা করেন।

টিকেটের জন্য আসা সাইফুল আলম বলেন, “ভোর থেকে লাইনে দাঁড়িয়ে। খুব ধীরগতিতে টিকেট দিচ্ছিল। এরপর তাও বন্ধ হয়ে যায়। আর কতক্ষণ দাঁড়িয়ে থাকতে হয় জানি না। শেষে টিকেট পাব কি না তাও জানি না।”

ফাইবার অপটিক কেবল কাটা পড়ায় শুক্রবারও চট্টগ্রাম স্টেশনে দেড় ঘন্টা টিকেট বিক্রি বন্ধ ছিল।

সে প্রসঙ্গ টেনে মো. রেজাউল করিম নামে আরেক টিকেট প্রত্যাশী বলেন, “গতকাল তাদের সমস্যা হওয়ার পর কেন সব যাচাই করে দেখা হয়নি? আজও একই অবস্থা। তাদের খামখেয়ালির দায় যাত্রীদের নিতে হবে কেন “