বিএনপি নেতা খসরুর বিরুদ্ধে নাশকতার মামলা

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে ‘মানুষজনকে নামতে’ উৎসাহ দেওয়ার একটি অডিও বিষয়ে ইন্টারনেটে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার ঘটনায় বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরীর বিরুদ্ধে মামলা করেছে এক ছাত্রলীগ নেতা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 August 2018, 06:12 PM
Updated : 4 August 2018, 06:12 PM

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পদক জাকারিয়া দস্তগীর বাদী হয়ে শনিবার রাতে কোতোয়ালী থানায় মামলাটি করেছেন বলে ওসি মোহাম্মদ মহসিন জানিয়েছেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে বলেন, “ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করে রাষ্ট্রের বিরুদ্ধে অন্তর্ঘাতমূলক কর্মকাণ্ডে উৎসাহ দেওয়া এবং ষড়যন্ত্রমূলক আলোচনার অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ (২) ধারা ও বিশেষ ১৫(৩) ধারায় মামলাটি করা হয়েছে।

ভাইরাল হওয়া ওই অডিও কথোপকথনে বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরীর কণ্ঠ রয়েছে বলে দাবি করা হলেও আমীর খসরু বলেছেন, এটি বানোয়াট।

গত এক সপ্তাহ ধরে চলা শিক্ষার্থীদের এই আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করতে বিএনপি চেষ্টা চালাচ্ছে বলে আওয়ামী লীগ নেতাদের দাবি করার মধ্যে এই অডিওটি আসে ফেইসবুকে।

প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয় এই অডিওটি শেয়ার করে বলেছেন, এটা ‘বিএনপির শিক্ষার্থীদের আন্দোলন থেকে ফায়দা নেয়ার অপচেষ্টার দ্ব্যর্থহীন প্রমাণ’।

মামলার বিষয়ে ছাত্রলীগ নেতা জাকারিয়া বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে বলেন, অডিওতে শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনে যোগ দিয়ে ঢাকা অচল করার উসকানি দিয়েছেন আমীর খসরু।এর প্রেক্ষিতে ধানমণ্ডিতে আওয়ামী লীগ কার্যালয়ে হামলা হছে। একারণে নাশকতামূলক কর্মকাণ্ডে উসকানির দায়ে তার বিরুদ্ধে মামলা হয়েছে।