রাইফার মৃত্যু: দোষিদের শাস্তি দিতে স্বাস্থ্যমন্ত্রীকে স্মারকলিপি

শিশু রাফিদা খান রাইফার মৃত্যুর ঘটনা তদন্তে দোষি হিসেবে চিহ্নিত তিন চিকিৎসক ও ম্যাক্স হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে স্বাস্থ্যমন্ত্রী বরাবরে স্মারকলিপি দিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 July 2018, 04:38 PM
Updated : 16 July 2018, 04:38 PM

সোমবার দুপুরে চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. হাবিবুর রহমান জেলা প্রশাসকের কাছে স্মারকলিপিটি হস্তান্তর করা হয়।

এসময় সিইউজে সভাপতি নাজিমুদ্দীন শ্যামল বলেন, “সিভিল সার্জনের নেতৃত্বে গঠিত তদন্ত কমিটি দায়িত্বে অবহেলা ও অদক্ষতার জন্য দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে।

“একইভাবে স্বাস্থ্য অধিদপ্তরের তদন্ত কমিটিও ম্যাক্সের ১১টি অনিয়ম চিহ্নিত করেছে। এসব তদন্ত প্রতিবেদন অনুসারে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি।”

ফাইল ছবি

সিইউজে সাধারণ সম্পাদক বলেন, সরকারি দুটি তদন্ত প্রতিবেদনে ভুল ও অবহেলার পুরো চিত্র উঠে এসেছে। কিন্তু এখনও তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি।

স্মারকলিপিতে সাংবাদিকদের সঙ্গে ‘অশোভন আচরণকারী’ বিএমএর চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক ডা. ফয়সাল ইকবালের বিচারও দাবি করা হয়।

এসব দাবি পূরণ না হলে কঠোর আন্দোলনের কর্মসূচিও দেওয়া হবে বলে জানিয়েছেন সাংবাদিক ইউনিয়নের নেতারা।

এসময় উপস্থিত ছিলেন বিএফইউজের নব নির্বাচিত সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, সিইউজের সহ-সভাপতি মোহাম্মদ আলী, চট্টগ্রাম প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ, সিইউজের যুগ্ম সম্পাদক সবুর শুভ, সাংগঠনিক সম্পাদক এস এম ইফতেখারুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক আহমেদ কুতুব, নির্বাহী কমিটির সদস্য উত্তম সেগুপ্ত ও দৈনিক আজাদী ইউনিট প্রধান খোরশেদ আলম প্রমুখ।