মুক্তিযুদ্ধের সংগঠক তেজেন্দ্র লালের স্ত্রীর মৃত্যুতে শোক

মুক্তিযুদ্ধের সংগঠক এবং চট্টগ্রামের এনায়েত বাজার ওয়ার্ডের প্রথম সদস্য তেজেন্দ্র লাল ঘোষের স্ত্রী গঙ্গাবতী ঘোষের মৃত্যুতে শোক জানিয়েছেন রাজনীতিবিদ ও সাংবাদিক নেতারা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 July 2018, 01:09 PM
Updated : 14 July 2018, 01:18 PM

শনিবার দুপুর পৌনে ১টার দিকে নগরীর এনায়েত বাজারের গোয়ালপাড়া এলাকায় নিজ বাসভবনে গঙ্গাবতী ঘোষ (৮৫) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

তিনি ছয় ছেলে ও পাঁচ মেয়ে রেখে গেছেন। তার ছোট ছেলে সুমন ঘোষ বাবু বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের চট্টগ্রাম ব্যুরোর স্টাফ ফটোগ্রাফার।

বার্ধক্য জনিত রোগে গঙ্গাবতীর মৃত্যু হয়েছে বলে জানান ছেলে সুমন বাবু।

বিকালে নগরীর বলুয়ার দীঘির পাড় মহাশ্মশানে তাকে দাহ করা হয়।

গঙ্গাবতী ঘোষের মৃত্যু সংবাদ পেয়ে চট্টগ্রামের সাংবাদিক নেতৃবৃন্দ তার বাসায় ছুটে যান। শোক জানাতে আসেন এনায়েত বাজার ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আবদুল মালেক।

তার মৃত্যুতে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান এবং চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন শোক প্রকাশ করেছেন।

পাশাপাশি বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) চট্টগ্রামের নেতৃবৃন্দ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে), চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটি লিমিটেড, চট্টগ্রাম ফটো জার্নালিস্ট এসোসিয়েশন এবং টিভি ক্যামরা জার্নালিস্ট এসোসিয়েশন চট্টগ্রাম (টিসিজেএ) তার মৃত্যুতে শোক জানিয়েছে।

সিইউজের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস এবং চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটি লিমিটেড এর সভাপতি স্বপন মল্লিক শোক জানিয়ে বিবৃতি দিয়েছেন।

এদিকে পৃথক আরেক বিবৃতিতে গভীর শ্রদ্ধা ও শোক জানিয়েছেন বিএফইউজের নব-নির্বাচিত সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, যুগ্ম মহাসচিব মহসীন কাজী, নির্বাহী সদস্য রুবেল খান ও আজহার মাহমুদ, বর্তমান কমিটির সহ-সভাপতি শহীদ উল আলম, যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, সদস্য নওশের আলী খান ও আসিফ সিরাজ।

টিসিজেএ’র পক্ষে সভাপতি শফিক আহমেদ সাজীব এবং সাধারণ সম্পাদক শামসুল আলম বাবুও প্রয়াতের আত্মার শান্তি কামনা করেছেন।