চট্টগ্রামের চার খুনের দুইটিতে গ্রেপ্তার ১৫

চট্টগ্রামে ঈদের আগে পরে মিলিয়ে চারটি হত্যাকাণ্ডের মধ্যে দুটি হত্যার ঘটনায় মোট ১৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 June 2018, 07:43 AM
Updated : 20 June 2018, 11:46 AM

এর মধ্যে ঈদের পরদিন মধ্যরাতে হালিশহরে সুমন নামে এক কিশোর হত্যার ঘটনায় জড়িত থাকার অভিযোগে মোট ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে হালিশহর থানার পরিদর্শক (তদন্ত) বদরুল কবীর জানিয়েছেন।

তবে তাৎক্ষণিক ভবে তাদের বিস্তারিত পরিচয় জানাতে পারেননি তিনি।

বুধবার বদরুল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মঙ্গলবার রাতে হালিশহরের বিভিন্ন এলাকায় চালিয়ে তাদের গ্রেপ্তার হয়। বিকালে সংবাদ সম্মেলনে তাদের বিষয়ে বিস্তারিত জানানো হবে।

এদিকে বাকলিয়ায় জসিম উদ্দিন হত্যার ঘটনায় করা মামলার পাঁচ আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

এদের মধ্যে তিনজনকে মঙ্গলবার রাতভর চট্টগ্রাম ও কুমিল্লার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয় বলে জানান বাকলিয়া থানার ওসি প্রণব কুমার চৌধুরী।

এরা হলেন- মোহাম্মদ রাজু (২৩), মোহাম্মদ রনি (২১) ও মোহাম্মদ নুরু (২০)।

ওসি প্রণব বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, তিনজনই জসিম হত্যা মামলার এজাহারনামীয় আসামি। এদের বাড়ি কুমিল্লা ও ফেনীতে হলেও নগরীর বাকলিয়া থানাধীন আলী স্টোর এলাকায় থাকতেন।

“আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে বলেছে, শার্ট ও টাকা দেওয়া-নেওয়ার ব্যাপারে মামলার এক নম্বর আসামি মোবারকের সাথে জসিমের বিরোধের জেরে এ হত্যাকাণ্ড ঘটেছে এবং ঘটনার সময় তারা সেখানে উপস্থিত ছিল।”

এরপর বুধবার দুপুরে নগরীর হামজারবাগ থেকে গ্রেপ্তার করা হয় প্রধান আসামি মোবারক ও বাদশা নামে অন্য একজনকে।

পাওনা নিয়ে বিরোধের জেরে গত ১৮ জুন রাতে বাকলিয়া থানার ময়দার মিল এলাকায় বন্ধুর ছুরিকাঘাতে খুন হন জসিম উদ্দিন (১৮)। সে টেইলারিংয়ের কাজ করত বল পুলিশ বলেছিল।

ঈদের আগে ও পরে মিলিয়ে চার দিনে পতেঙ্গা, হালিশহর, বাকলিয়া ও চকবাজার থানায় চারটি হত্যাকাণ্ড ঘটে। এগুলোর মধ্যে বাকলিয়ার ঘটনায় প্রথম আসামি গ্রেপ্তার হল। একটি হত্যাকাণ্ড প্রকাশ্যে রাস্তায় ঘটলেও আসামিরা রয়ে গেছে ধরাছোঁয়ার বাইরে।