ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যায় আরেকজন গ্রেপ্তার

চট্টগ্রামে ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাস হত্যা মামলায় আরও একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2018, 06:37 PM
Updated : 19 June 2018, 06:53 PM

মঙ্গলবার নগরীর লালখানবাজার মতিঝর্ণা এলাকা থেকে মো. সালাউদ্দিন (২০) ওরফে ডিশ সালাউদ্দিনকে গ্রেপ্তার করা হয়।

সালাউদ্দিন মতিঝর্ণা মুন্সীর বাড়ির বাসিন্দা সোলাইমান আলীর ছেলে।

সদরঘাট থানার ওসি নেজাম উদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “গোপন সংবাদের ভিত্তিতে মতিঝর্ণা এলাকা থেকে সালাউদ্দিনকে গ্রেপ্তার করা হয়। এই মামলায় বিভিন্ন সময়ে গ্রেপ্তার আসামিদের দেওয়া জবানবন্দিতে সালাউদ্দিনের নাম এসেছে।”

সালাউদ্দিনকে নিয়ে এ মামলায় মোট ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে মামলার তদন্ত কর্মকর্তা ও সদরঘাট থানার পরিদর্শক (তদন্ত) রুহুল আমিন জানান।

সুদীপ্ত বিশ্বাস

গত বছরের ৬ অক্টোবর নগরীর দক্ষিণ নালাপাড়ার বাসা থেকে ডেকে নিয়ে পিটিয়ে হত্যা করা হয় নগর ছাত্রলীগের সহ-সম্পাদক সুদীপ্ত বিশ্বাসকে। এ ঘটনায় সুদীপ্তর বাবা বাবুল বিশ্বাস বাদী হয়ে অজ্ঞাত পরিচয় সাত থেকে আটজনকে আসামি করে মামলা করেন। 

নগর আওয়ামী লীগের প্রয়াত সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী হিসেবে পরিচিত সুদীপ্তকে হত্যার পর থেকে তার পক্ষের নেতাকর্মীরা লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুমের অনুসারীদের দায়ী করে আসছিল।

তদন্ত কর্মকর্তা রুহুল জানান, হত্যাকাণ্ডে মোক্তার, ফয়সাল আহমেদ পাপ্পু, খাইরুল নূর ইসলাম ওরফে খায়ের, আমির হোসেন ওরফে বাবু, রুবেল দে ওরফে চশমা রুবেল নামে পাঁচজনকে এর আগে বিভিন্ন সময় গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, “মোক্তার ও পাপ্পু আদালতে দেয়া জবানবন্দিতে সালাউদ্দিনের নাম বলেছে। সালাউদ্দিন হত্যাকাণ্ডে সরাসরি অংশ নিয়েছিল বলে তারা জানিয়েছে।”