চট্টগ্রামে বৃদ্ধাকে হত্যা করে স্বর্ণালংকার লুট, গ্রেপ্তার ২

চট্টগ্রামে সত্তরোর্ধ্ব বৃদ্ধা মনজু সেনকে হত্যা করে স্বর্ণালংকার লুটের ঘটনায় দুই জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2018, 05:40 AM
Updated : 27 May 2018, 06:34 AM

এরা হলেন- আব্বাস ও রুবেল। দুজনেরই আনুমানিক বয়স ২৭ বছর।

শনিবার রাতে চট্টগ্রাম মহানগরীর একাধিক এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয় বলে সদরঘাট থানার ওসি নেজাম উদ্দিন জানিয়েছেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, শনিবার নগরীর সদরঘাট থানার কর্ণফুলী নদীর তীরবর্তী মেরিন ড্রাইভ এলাকা থেকে মনজু সেনের (৭৭) লাশ পাওয়া যায়। পরে পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে দুইজনকে গ্রেপ্তার করে।

“প্রাথমিকভাবে দুইজন ওই মহিলাকে হত্যা করে কানের দুল, আংটি ও মোবাইল ছিনিয়ে নেওয়ার কথা স্বীকার করেছে।”

কর্ণফুলী নদৗ তীরবর্তী মেরিন ড্রাইভটি অনেকের কাছে ‘নেভাল-টু’ নামে পরিচিত। নদীর তীরবর্তী ওই এলাকায় প্রতিদিন বিপুল সংখ্যক দর্শনার্থীর সমাগম ঘটে; অনেকে প্রাতঃভ্রমণও করেন।  

প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্য তুলে ধরে সদরঘাট থানার পরিদর্শক (তদন্ত) রুহুল আমিন জানান, ফিরিঙ্গী বাজার শিব বাড়ি এলাকার বাসিন্দা মনজু শুক্রবার সকালে প্রাতঃভ্রমণে বের হয়েছিলেন।

“ওই সময় মেরিন ড্রাইভের কাজ করার সময় তৈরি করা একটি ঘরে মনজুকে টেনে ঢুকিয়ে ফেলে আব্বাস ও রুবেল। ওই সময় তার কাছে থাকা কানের দুল, আংটি ও মোবাইল সেট ছিনিয়ে নেওয়ার জন্য গলা টিপে ধরলে মনজু মারা যায়। পরে লাশটি ঘর থেকে বের করে নদীর সংযোগ খালের পাশে জঙ্গলে ফেলে দেয় তারা।” 

রুহুল জানান, গ্রেপ্তার দুইজনই মাদকসেবী। মাদকের জন্য টাকা জোগাড় করতে তারা হত্যাকাণ্ড ও ছিনতাইয়ের ঘটনা ঘটায়।

সকালে প্রাতঃ ভ্রমণে বের হয়ে বাসায় ফিরে না আসায় মনজুর পরিবারের পক্ষ থেকে কোতোয়ালী থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছিল শুক্রবার।

বিকাল থেকে পরিবারের লোকজন নগরীর বিভিন্ন স্থানে মাইকিংও করেছিল মনজুর সন্ধানে।