চট্টগ্রামে ৬০০ বোতল ফেনসিডিলসহ দুই নারী গ্রেপ্তার

চট্টগ্রামের সদরঘাটে ৬০০ বোতল ফেনসিডিলসহ দুই নারী মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2018, 10:28 AM
Updated : 25 May 2018, 10:28 AM

এরা হলেন- পারুল বেগম (৪৩) ও জহুরা বেগম (৫৬)।

বৃহস্পতিবার গভীর রাতে চট্টগ্রাম রেল স্টেশনের সীমানা প্রাচীরের সঙ্গে লাগোয়া আইস ফ্যাক্টরি রোডের বরিশাল কলোনি থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে সদরঘাট থানার ওসি নেজাম উদ্দিন জানিয়েছেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, পারুল বরিশাল কলোনিতে অবৈধভাবে গড়ে তোলা লোকমান নামে এক ‘মাদক ব্যবসায়ীর’ কলোনীতে ভাড়া থাকে। তার ভাড়া ঘরের পাশে ড্রেনের ভেতর থেকে বস্তা ভর্তি করে রাখা সাড়ে ৬০০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়।

পারুল বরিশাল কলোনিতে ‘ভাবী’ নামে পরিচিত। বিভিন্ন স্পটের মধ্যে একটি ‘পারুল ভাবীর গিরা’ নামে পরিচিত। মাদক স্পট বরিশাল কলোনীটি বাংলাদেশ রেলওয়ের নিজস্ব মালিকানাধীন।

গত ১৭ মে র‌্যাবের কথিত বন্দুকযুদ্ধে হাবিবুর রহমান ও মোশারফ হোসেন ওরফে মুসা নামে দুইজন নিহত ও তার পরে আরও তিনজনকে গ্রেপ্তারের পর পারুল সটকে পরে। তবে বৃহস্পতিবার রাতে পারুল পুনরায় ওই এলাকায় এসেছে খবর পেয়ে পুলিশ অভিযান চালায়।

গত বুধবারও সকালে পুলিশ অভিযান চালিয়ে বিভিন্ন ধরনের স্থাপনা উচ্ছেদ করে। এর আগেও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা অভিযান চালিয়ে বরিশাল কলোনীর বিভিন্ন মাদক স্পট উচ্ছেদ করলেও পুনরায় সেখানে ঘাঁটি গাড়ে মাদক ব্যবসায়ী ও সেবীরা।   

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) শাহ মো. আব্দুর রউফ জানান, পারুল তার মাদক ব্যবসায় ৩০ থেকে ৪০ জন গরিব মহিলা ও ২০ থেকে ২৫ জন শিশু-কিশোরকে ব্যবহার করে। মাদক বেচাকেনা, তথ্যদানের কাজে তাদের ব্যবহার করার জন্য সে জনপ্রতি ১০০ থেকে ৩০০ টাকা পর্যন্ত দেয়।

তিনি জানান, পারুল আগে র‌্যাবের সাথে বন্দুযুদ্ধে নিহত ফারুকের দলে থেকে কাজ করত। গত ২০ অক্টোবর ফারুক র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে নিহত হওয়ার পর ইউসুফ, সালামত, নাসিরের দলে ভিড়ে যায় এবং মাদক বেচাকেনা করে।

গত ১৭ মে র‌্যাবের বন্দুকযুদ্ধে বরিশাল কলোনিতে দুজন নিহত হওয়ার পর ইউসুফ, সালামত, নাসিরের লোকজন এলাকা ছাড়া হয়ে গেলে সে ফারুকের ভাই শুক্কুরের পক্ষ নেয়।

এছাড়াও সে বরিশাল কলোনিতে মাদক ব্যবসা করার জন্য ফারুকের শ্যালক রানাকে নিয়মিত মাসোহারাও দিয়ে থাকে বলে জিজ্ঞাসাবাদে পারুল জানিয়েছে বলে পুলিশ কর্মকর্তা রউফ জানান।

বৃহস্পতিবার রাতে মাদক উদ্ধারের ঘটনায় পুলিশ লোকমান, শুক্কুর, রানাসহ ১৩ জনকে আসামি করে মামলা করেছে বলে জানান সরদঘাট থানার পরিদর্শক (তদন্ত) রুহুল আমিন।