চালকদের কর্মসূচিতে ট্রেন বন্ধ চবিতে

এক চালককে ‘অপহরণ’ করে আটকে রাখার প্রতিবাদে সহকর্মীদের কর্মসূচিতে বুধবার চলেনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রুটে চলাচলকারী শাটল ট্রেন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2018, 05:54 PM
Updated : 23 May 2018, 05:54 PM

মঙ্গলবার রাত সাড়ে ৯টার বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেনটি চট্টগ্রাম নগরের ষোলশহর এলাকায় এলে দুর্বৃত্তরা ট্রেনের চালককে অপহরণ করে নিয়ে যায়। পরে রাত পৌনে ১১টায় পাহাড়তলী এলাকা থেকে পুলিশ ওই ট্রেনচালককে উদ্ধার করে।

এরপর চালকরা ট্রেন না চালানোয় বুধবার সকাল থেকে কোনো ট্রেন বিশ্ববিদ্যালয়ের উদ্দেশে ছেড়ে যায়নি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী বিডিনিউজ টোয়ান্টিফোর ডটকমকে বলেন, “বারবার ট্রেন চালককে (লোকোমাস্টার) অপহরণ করার কারণে ট্রেনচালকরা শাটল ট্রেন বন্ধ রেখেছে।”

ষোলশহর রেলস্টেশন মাস্টার এস এম শাহাবুদ্দিন বিডিনিউজ টোয়ান্টিফোর ডটকমকে বলেন, সকাল সাড়ে ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত নগরী থেকে বিশ্ববিদ্যালয়গামী কোনো শাটল ট্রেন চলাচল করেনি।

চট্টগ্রাম রেলওয়ে পুলিশের ওসি শহীদুল ইসলাম বিডিনিউজ টোয়ান্টিফোর ডটকমকে বলেন, রেলওয়ে কর্তৃপক্ষ ট্রেনচালক ‘অপহরণের’ বিষয়ে কোনো মামলা করেনি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন সংগঠনের শিক্ষার্থীদের দাবি আদায়ে কোনো কর্মসূচি দিয়ে ট্রেন বন্ধ রাখার উদ্দেশ্যে চালককে ধরে নিয়ে আটকে রাখার নজির রয়েছে।

এর আগে গত ১ এপ্রিল ট্রেনচালককে ‘অপহরণ’ করেছিল ‘মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষার্থীবৃন্দ’ ব্যানারে আন্দোলনরত শিক্ষার্থীরা।

তাদের দাবির মধ্যে রয়েছে- বিশ্ববিদ্যালয়ে কর্মরত বিএনপি জামায়াতের কর্মকর্তা-কর্মচারীদেরকে অপসারণ, সেশনজট নিরসন, বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ মাদকমুক্ত করা ইত্যাদি।

নতুন যাত্রা শুরু হওয়া এই সংগঠনে কোনো ছাত্র সংগঠনের নেতারা সরাসরি যুক্ত না থাকলেও ছাত্রলীগের একাংশ নেপথ্যে থেকে তাদের সমর্থন দিচ্ছে বলে শিক্ষার্থীরা জানিয়েছে।